kalerkantho

মঙ্গলবার । ১৯ জ্যৈষ্ঠ ১৪২৭ । ২ জুন ২০২০। ৯ শাওয়াল ১৪৪১

শিক্ষা প্রতিষ্ঠানের ছুটিও ২৫ এপ্রিল পর্যন্ত বাড়ল

নিজস্ব প্রতিবেদক    

১০ এপ্রিল, ২০২০ ১৭:০৩ | পড়া যাবে ২ মিনিটে



শিক্ষা প্রতিষ্ঠানের ছুটিও ২৫ এপ্রিল পর্যন্ত বাড়ল

দেশে নভেল করোনাভাইরাসের প্রাদুর্ভাব বাড়তে থাকায় সাধারণ ছুটি ২৫ এপ্রিল পর্যন্ত বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে সরকার। সরকারের সিদ্ধান্তের সঙ্গে মিল রেখে সব সরকারি-বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটিও ২৫ এপ্রিল পর্যন্ত বাড়ানো হয়েছে।

আজ শুক্রবার এই সিদ্ধান্তের কথা কালের কণ্ঠকে নিশ্চিত করেছেন শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মো. মাহাবুব হোসেন।

শিক্ষা সচিব বলেন, যেহেতু সরকার আগামী ২৫ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করেছে, তাই শিক্ষা মন্ত্রণালয় থেকে নতুন কোনো নির্দেশনার প্রয়োজন নেই। আগামী ২৫ এপ্রিল পর্যন্ত সব ধরনের শিক্ষা প্রতিষ্ঠানও বন্ধ থাকবে।

শিক্ষাপঞ্জি অনুসারে ২৫ এপ্রিল থেকেই রমজান ও ঈদের ছুটি শুরু হওয়ার কথা। তাই এই ছুটি রোজা ও ঈদের ছুটির সঙ্গে সংযুক্ত হতে পারে বলে শিক্ষা মন্ত্রণালয় নির্ভরযোগ্য সূত্রে জানা গেছে। তবে শিক্ষাসচিব বলেন, আমরা আগে ২৫ এপ্রিল পর্যন্ত দেখব। এরপর পরিস্থিতি বিবেচনা করে সিদ্ধান্ত জানানো হবে। 

এর আগে ১৭ মার্চ থেকে ৩১ মার্চ পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়। এরপর সেই ছুটি প্রথমে ৯ এপ্রিল ও পরে ১৪ এপ্রিল পর্যন্ত বাড়ানো হয়। এবার আগামী ২৫ এপ্রিল পর্যন্ত শিক্ষা প্রতিষ্ঠানে ছুটি বাড়ানো হলো। 

ইতিমধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয় ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়সহ একাধিক বিশ্ববিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য তাদের ক্লাস-পরীক্ষা স্থগিত করেছে।

মন্তব্য



সাতদিনের সেরা