kalerkantho

বুধবার । ১৩ জ্যৈষ্ঠ ১৪২৭ । ২৭  মে ২০২০। ৩ শাওয়াল ১৪৪১

অবিলম্বে রায় কার্যকরের দাবি সেতুমন্ত্রীর

মাজেদের ফাঁসি কার্যকরের ক্ষেত্রে আইনগত কোনো বাধা নেই

কালের কণ্ঠ অনলাইন   

৮ এপ্রিল, ২০২০ ১৫:৫১ | পড়া যাবে ২ মিনিটে



মাজেদের ফাঁসি কার্যকরের ক্ষেত্রে আইনগত কোনো বাধা নেই

বঙ্গবন্ধুর খুনি আব্দুল মাজেদের মৃত্যুদণ্ডের রায় অবিলম্বে কার্যকরের দাবি জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, বঙ্গবন্ধুর খুনিদের ফাঁসির রায় সম্পূর্ণ বিচারিক প্রক্রিয়ার মধ্য দিয়ে সম্পন্ন হয়েছে। দেশের সংবিধান ও প্রচলিত ফৌজদারী কার্যবিধি অনুযায়ী ফাঁসির রায় কার্যকরের ক্ষেত্রে আইনগত কোনো বাধা নেই।

আজ বুধবার দুপুরে তার সরকারি বাসভবনে এক সংবাদ সম্মেলনে তিনি এ দাবি জানান।

ওবায়দুল কাদের বলেন, ফাঁসির রায় কার্যকরের জন্য আইনসঙ্গতভাবে যা করার সেটা শুরু হয়ে গেছে বলে সরকারের পক্ষ থেকে জানানো হয়েছে। আমরা বাংলাদেশ আওয়ামী লীগের পক্ষ থেকে সরকার ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে অবিলম্বে ফাঁসির রায় কার্যকর করার দাবি জানাচ্ছি।

কাদের বলেন, মাজেদের গ্রেপ্তারের পরও বঙ্গবন্ধু হত্যা মামলার আরো পাঁচ দণ্ডপ্রাপ্ত খুনি রাশেদ চৌধুরী, নূর চৌধুরী, শরিফুল হক ডালিম, কর্নেল রশিদ ও মুসলেহউদ্দিন রিসালদার পলাতক রয়েছেন। তাদের দেশে ফিরিয়ে আনার চেষ্টা অব্যাহত রয়েছে। সেটাও আরো জোরদার করার দাবি জানাচ্ছি।

আওয়ামী লীগের পক্ষ থেকে করোনা সংকট মোকাবেলার পাশাপাশি নেতাকর্মীসহ সারা দেশের জনগণকে মতলবী মহলের ষড়যন্ত্রমূলক তৎপরতা সম্পর্কে সর্তক থাকার আহ্বান জানান ওবায়দুল কাদের।

এর আগে বঙ্গবন্ধুর খুনি আবদুল মাজেদের মৃত্যু পরোয়ানা জারি করা হয়েছে। দুপুর দেড়টার দিকে ঢাকা জেলা ও দায়রা জজ আদালত এ মৃত্যু পরোয়ানা জারি করেন।

মন্তব্য



সাতদিনের সেরা