kalerkantho

সোমবার । ১৮ জ্যৈষ্ঠ ১৪২৭ । ১  জুন ২০২০। ৮ শাওয়াল ১৪৪১

এক লাখের বেশি ফোনকল গত চব্বিশ ঘণ্টায়, দেওয়া হয়েছে পরামর্শ

কালের কণ্ঠ অনলাইন   

৭ এপ্রিল, ২০২০ ১৬:০৪ | পড়া যাবে ২ মিনিটে



এক লাখের বেশি ফোনকল গত চব্বিশ ঘণ্টায়, দেওয়া হয়েছে পরামর্শ

আজ মঙ্গলবার (৭ এপ্রিল) দুপুরে করোনাভাইরাস বিষয়ে স্বাস্থ্য অধিদপ্তরের অনলাইন ব্রিফিংয়ে এ তথ্য জানানো হয়েছে। অনলাইনে ব্রিফ করেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক ডা. আবুল কালাম আজাদ। এতে অন্যদের মধ্যে সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরাও উপস্থিত ছিলেন।

স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক ডা. আবুল কালাম আজাদ বলেন, গত চব্বিশ ঘণ্টায় স্বাস্থ্য বাতায়নের ১৬২৬৩ নম্বর থেকে মোট ৫৯৫৯৫ জনকে স্বাস্থ্য পরামর্শ দেওয়া হয়েছে। আর এ পর্যন্ত এখান থেকে ১৩ লাখ ৫৪ হাজার ২৯৮ জন স্বাস্থ্য পরামর্শ পেয়েছেন। ৩৩৩ নম্বর থেকে গত চব্বিশ ঘণ্টায় স্বাস্থ্য পরামর্শ দেওয়া হয়েছে ৫২ হাজার ৩৫১ জনকে। আর এখন পর্যন্ত এক লাখ ৪৫ হাজার ৫৩৮ জন পরামর্শ পেয়েছেন। আইইডিসিআর এর হটলাইন ১০৬৫৫ এবং ০১৯৪৪৩৩৩২২২ নম্বর থেকে গত চব্বিশ ঘণ্টায় স্বাস্থ্য পরামর্শ দেওয়া হয়েছে ৩ হাজার ৯৫৮ জনকে। এসব নম্বর থেকে মোট এক লাখ এক হাজার ১৪৮ জনকে স্বাস্থ্য পরামর্শ দেওয়া হয়েছে গত চব্বিশ ঘণ্টায়। এই নম্বরগুলো থেকে গত চব্বিশ ১১ লাখ ৫ হাজার ৯০৪ জনকে স্বাস্থ্য পরামর্শ প্রদান করা হয়। আর এসব নম্বর থেকে সর্বমোট ১৬ লাখ এক হাজার ৯৭৭ জন স্বাস্থ্য পরামর্শ পেয়েছেন। 

আইইডিসিআর পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা বলেন, গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাস সংক্রমণে মৃত্যুবরণ করেছেন আরো পাঁচজন। এ নিয়ে এ পর্যন্ত মোট মৃত্যুর সংখ্যা ১৭। সর্বশেষ মৃত্যুবরণকারীদের চারজন পুরুষ এবং একজন নারী। তাঁদের দুজনের বয়স ৫০ থেকে ৬০ বছরের মধ্যে, একজনের বয়স ৪১ থেকে ৫০ বছরের মধ্যে এবং ষাটোর্ধ দুজন। তাঁদের দুজন ঢাকার এবং বাকি তিনজন ঢাকার বাইরে বিভিন্ন জেলার। 

মন্তব্য



সাতদিনের সেরা