kalerkantho

বৃহস্পতিবার । ২১ জ্যৈষ্ঠ ১৪২৭ । ৪ জুন ২০২০। ১১ শাওয়াল ১৪৪১

করোনায় মারা যাওয়া চারজনের বয়স কত?

কালের কণ্ঠ অনলাইন   

৭ এপ্রিল, ২০২০ ১৫:৩১ | পড়া যাবে ২ মিনিটে



করোনায় মারা যাওয়া চারজনের বয়স কত?

বাংলাদেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাস সংক্রমণে মৃত্যুবরণ করেছেন পাঁচজন। এদের মধ্যে মৃত্যুবরণকারীদের চারজন পুরুষ এবং একজন নারী। তাদের দুজনের বয়স ৫০ থেকে ৬০ বছরের মধ্যে, একজনের বয়স ৪১ থেকে ৫০ জনের মধ্যে এবং ষাটোর্ধ দুজন। তাঁদের দুজন ঢাকার এবং বাকি তিনজন ঢাকার বাইরে বিভিন্ন জেলার। 

আজ মঙ্গলবার দুপুরে করোনাভাইরাস বিষয়ে স্বাস্থ্য অধিদপ্তরের অনলাইন ব্রিফিংয়ে এ তথ্য জানান সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা।

সেব্রিনা ফ্লোরা বলেন, গত ২৪ ঘণ্টায় মোট ৪১ জনের শরীরে করোনাভাইরাসের উপস্থিতি শনাক্ত হয়েছে। এ নিয়ে গত ৮ মার্চ থেকে এ পর্যন্ত মোট সংক্রমিত ব্যক্তির সংখ্যা ১৬৪।

আইইডিসিআর পরিচালক বলেন, নতুন যে ৪১ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে তাঁদের পুরুষ ২৮ জন এবং নারী ১৩ জন। বয়স বিবেচনায় ১০ বছরের নিচে একজন, ১১ থেকে ২০ বছরের মধ্যে চারজন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে ১০ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে পাঁচজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৯ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে সাতজন, এবং ষাটোর্ধ পাঁচজন।

ফ্লোরা জানান, আক্রান্তদের ২০ জন ঢাকার, ১৫ জন নারায়ণগঞ্জের, কুমিল্লার ১, কেরানীগঞ্জের একজন এবং চট্টগ্রামের একজন। এ পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন মোট ৩৩ জন। 

মন্তব্য



সাতদিনের সেরা