kalerkantho

শুক্রবার । ১৫ জ্যৈষ্ঠ ১৪২৭ । ২৯  মে ২০২০। ৫ শাওয়াল ১৪৪১

‘পোষা পাখি ও প্রাণীর প্রতি নিষ্ঠুর আচরণ করা যাবে না’

কালের কণ্ঠ অনলাইন   

৭ এপ্রিল, ২০২০ ০১:২০ | পড়া যাবে ২ মিনিটে



‘পোষা পাখি ও প্রাণীর প্রতি নিষ্ঠুর আচরণ করা যাবে না’

করোনা পরিস্থিতিতে পোষা পাখি ও প্রাণীর প্রতি কোনো ধরনের নিষ্ঠুর আচরণ করা যাবে না মর্মে কঠোর নির্দেশনা দিয়েছেন মৎস্য ও  প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম এমপি।

সোমবার (৬ এপ্রিল) দুপুরে রাজধানীর কাঁটাবনে ফিশ ও পেট অ্যানিমেল মার্কেট পরিদর্শনে গিয়ে উপস্থিত দোকান মালিকদের উদ্দেশে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী এ নির্দেশনা দেন। এ সময় মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব রওনক মাহমুদ মন্ত্রীর সঙ্গে উপস্থিত ছিলেন।

এ সময় মন্ত্রী বলেন, ‘কাঁটাবন মার্কেটে পোষা পাখি ও প্রাণিদের ঠিকমতো খাবার দেওয়া হচ্ছে কিনা, তাদের প্রতি নির্দয় আচরণ করা হচ্ছে কিনা, তারা পর্যাপ্ত আলো-বাতাসে শ্বাস-প্রশ্বাস নিতে পারছে কিনা এ বিষয়গুলো সরেজমিনে দেখার জন্য কাঁটাবন মার্কেট পরিদর্শন করেছি। এখানে দোকান মালিক সমিতির নেতাদের সঙ্গে আলোচনা হয়েছে। করোনা পরিস্থিতিতে পোষা পাখি ও প্রাণীদের যাতে পর্যাপ্ত খাবার দেওয়া হয়, তাদের শ্বাস-প্রশ্বাস গ্রহণে প্রয়োজনীয় আলো-বাতাসের ব্যবস্থা করা হয় এবং তাদের প্রতি কোনোভাবেই যেন নিষ্ঠুর আচরণ না করা হয় সেজন্য দোকান মালিকদের প্রয়োজনীয় নির্দেশনা দেওয়া হয়েছে।’

‘এ ব্যাপারে যথাযথ পদক্ষেপ গ্রহণের জন্য স্থানীয় প্রশাসনকেও মন্ত্রণালয় থেকে প্রয়োজনীয় নির্দেশনা প্রদান করা হয়েছে। পোষা পাখি ও প্রাণির প্রতি নিষ্ঠুর আচরণ করা ফৌজদারী অপরাধ।’ যোগ করেন মন্ত্রী।

মন্তব্য



সাতদিনের সেরা