kalerkantho

সোমবার । ১৮ জ্যৈষ্ঠ ১৪২৭ । ১  জুন ২০২০। ৮ শাওয়াল ১৪৪১

করোনায় মারা গেলে দাফন করবেন গাউসিয়া কমিটি

বোয়ালখালী (চট্টগ্রাম) প্রতিনিধি   

৬ এপ্রিল, ২০২০ ২১:১৩ | পড়া যাবে ২ মিনিটে



করোনায় মারা গেলে দাফন করবেন গাউসিয়া কমিটি

আজিমপুর কবরস্থানে এক করোনা রোগীর দাফন: ছবি সংগৃহীত

করোনায় মারা যাওয়ার পর যেখানে নিজের অতি আপনজনেরা দায়িত্ব নিতে বা কাছে যেতে অস্বীকৃতি জানাচ্ছে ওই অবস্থায় করোনা মহামারিতে মৃত ব্যক্তিদের দাফন কাপনের সব দায়িত্ব নিতে চায় গাউসিয়া কমিটি বোয়ালখালী। প্রশিক্ষণ ও পিপিই পেলে দ্রুত কাজ শুরু করবে এ সংগঠনের ৩০০ সেচ্ছাসেবক।

জানা গেছে, দেশব্যাপী এ কার্যক্রম চালানোর জন্য গাউসিয়া কমিটি বাংলাদেশ কেন্দ্রীয়ভাবে অনুমতি নিয়েছেন। তার প্রেক্ষিতে বোয়ালখালী উপজেলা শাখা চট্টগ্রামের বিভাগীয় কমিশনার, সিভিল সার্জন, ইলামিক ফাউন্ডেশনসহ উর্ধতন কর্তৃপক্ষের কাছে আবেদন করেন। কর্তৃপক্ষ মরণঘাতি করোনায় মারা যাওয়া ব্যক্তিদের গোসল ও কাপন দাফন সম্পন্ন করার বিষয়ে অনুমতি দেওয়ায় এ কার্যক্রম সম্পন্ন করতে ইতিমধ্যে তারা বিভিন্ন মাধ্যমে প্রচার প্রচারনা শুরু করেছেন। সারা দেশে  এ সংগঠনের ৩০০ জন নারী-পুরুষ সেচ্চাসেবক এ কার্যক্রমে অংশ নিচ্ছেন। বোয়ালখালী শাখার ৩৩ জন সেচ্চাসেবক এ কাজে অংশ নেবেন।

গাউসিয়া কমিটি বোয়ালখালী উপজেলার সভাপতি মো. নুরুল ইসলাম বলেন, কেন্দ্রীয়ভাবে তাদের সংগঠন এ কার্যক্রম পরিচালনার জন্য অনুমতি পেয়েছে। অনুমতির কপি উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে পৌঁছানো হয়েছে। সরকারিভাবে তাদের প্রশিক্ষণ দেয়া হবে। প্রশিক্ষণ ও পিপিই পেলে তাদের কার্যক্রম দ্রুত শুরু করা সম্ভব হবে বলে জানান তিনি।

বোয়ালখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা আছিয়া খাতুন বলেন, আবেদনের মাধ্যমে গাউসিয়া কমিটি বাংলাদেশ বোয়ালখালী উপজেলা  শাখা ৩৩ জনের একটি তালিকা তারা তাকে দিয়েছেন। সরকারিভাবে নির্দেশনা পাওয়া গেলে এ বিষয়ে তিনি ব্যবস্থা নেবেন।

মন্তব্য



সাতদিনের সেরা