kalerkantho

সোমবার । ১৮ জ্যৈষ্ঠ ১৪২৭ । ১  জুন ২০২০। ৮ শাওয়াল ১৪৪১

ঢাকায় তাপমাত্রা ৩৬ ডিগ্রি, বাড়তে পারে আরো

কালের কণ্ঠ অনলাইন   

৬ এপ্রিল, ২০২০ ১৫:২৬ | পড়া যাবে ২ মিনিটে



ঢাকায় তাপমাত্রা ৩৬ ডিগ্রি, বাড়তে পারে আরো

দেশের বিভিন্ন অঞ্চলে তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় ঢাকায় সর্বোচ্চ ৩৬ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। এছাড়া চুয়াডাঙ্গা ও কুমারখালীতে ৩৭ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে, যা দেশের মধ্যে সর্বোচ্চ।

ঢাকাসহ দেশের সাত অঞ্চলের ওপর দিয়ে তাপপ্রবাহ বয়ে যাচ্ছে, যা আরো কয়েকদিন অব্যাহত থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস সূত্র।

আজ সকাল ৯টা পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, ঢাকা, টাঙ্গাইল, ফরিদপুর, রাজশাহী, পাবনা, যশোর এবং কুষ্টিয়া অঞ্চলের ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে এবং বিস্তারলাভ করতে পারে। সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

এছাড়া গত কয়েক দিন ধরে বয়ে চলা ঝড়-বৃষ্টিও দুই বিভাগসহ দুই অঞ্চলের ওপর দিয়ে বয়ে যাচ্ছে। কুমিল্লা ও নোয়াখালী অঞ্চলসহ খুলনা ও বরিশাল বিভাগে অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

আজকে সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড হয়েছে চুয়াডাঙ্গা ও কুমারখালীতে ৩৭ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। এছাড়া টাঙ্গাইলে সর্বোচ্চ ৩৬ দশমিক ২ ডিগ্রি, ফরিদপুরে ৩৭ দশমিক ২ ডিগ্রি, রাজশাহীতে ৩৬ দশমিক ৭ ডিগ্রি, ঈশ্বরদীতে ৩৭ ডিগ্রি ও যশোরে ৩৭ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড হয়েছে।

মন্তব্য



সাতদিনের সেরা