kalerkantho

সোমবার । ১৮ জ্যৈষ্ঠ ১৪২৭ । ১  জুন ২০২০। ৮ শাওয়াল ১৪৪১

দেশের সর্বশেষ করোনা পরিস্থিতি

আরো মৃত্যু ৩, আক্রান্ত ৩৫ : স্বাস্থ্য অধিদপ্তর

কালের কণ্ঠ অনলাইন   

৬ এপ্রিল, ২০২০ ১৪:১০ | পড়া যাবে ২ মিনিটে



আরো মৃত্যু ৩, আক্রান্ত ৩৫ : স্বাস্থ্য অধিদপ্তর

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাস সংক্রমণে আরো তিনজন মৃত্যুবরণ করেছেন। এ নিয়ে এ পর্যন্ত মোট মৃত্যুবরণ করেছেন ১২জন। 

আজ সোমবার (৬ এপ্রিল) দুপুরে করোনাভাইরাস বিষয়ে স্বাস্থ্য অধিদপ্তরের অনলাইন ব্রিফিংয়ে এ তথ্য জানানো হয়। যদিও এই ব্রিফিংয়ের কয়েক ঘণ্টা আগে স্বাস্থ্যমন্ত্রী জানিয়েছিলেন, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়ে নতুন করে চারজনের মৃত্যু হয়েছে আর নতুন করে আক্রান্ত হয়েছে ২৯ জন।   

আজও ব্রিফ করেন ব্রিফ করেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক ডা. আবুল কালাম আজাদ। এতে অন্যদের মধ্যে সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) পরিচালক মীরজাদী সেব্রিনা ফ্লোরাও উপস্থিত ছিলেন।

ফ্লোরা বলেন, গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে তিনজনের। এ নিয়ে এ পর্যন্ত মৃত্যু হয়েছে মোট ১২ জনের। গত ২৪ ঘণ্টায় নতুন সংক্রমণের সংখ্যা ৩৫। এ পর্যন্ত মোট সংক্রমিত হয়েছে ১২৩ জন। আর গত ২৪ ঘণ্টায় নতুন কেউ সুস্থ হননি। তিনি বলেন, যে তিনজন সর্বশেষ মারা গেছেন তাঁদের একজন এক সপ্তাহ আগে থেকে হাসপাতালে ছিলেন। আর বাকি দুইজন হাসপাতালে আসার সাথে সাথেই মৃত্যুবরণ করেছেন। আর সর্বশেষ আক্রান্ত ৩৫ জনের মধ্যে ১১ জনের বয়স ৪১ থেকে ৫০ বছরের মধ্যে, ছয়জনের বয়স ২১ থেকে ৩০ বছরের মধ্যে।

ব্রিফিংয়ে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক ডা. আবুল কালাম আজাদ বলেন, এ পর্যন্ত মোট ৬৬ হাজার ৫১১ জনকে হোম কোয়ারেন্টিন এবং ২৯৯ জনকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে রাখা হয়েছে। সব মিলিয়ে ৬৬ হাজার ৮১০ জনকে কোয়ারেন্টিনে রাখা হয়েছে।

ডা. আজাদ বলেন, গত ২৪ ঘণ্টায় নতুন ৭০৯ জনকে হোম কোয়ারেন্টিন আর ৩০ জনকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে রাখা হয়েছে। অর্থাৎ গত ২৪ ঘণ্টায় উভয় কোয়ারেন্টিনে রাখা হয়েছে ৭৩৯ জনকে। এ পর্যন্ত কোয়ারেন্টিন থেকে ছেড়ে দেওয়া হয়েছে মোট ৫৫ হাজার ৪৮০ জনকে। বর্তমানে ১১ হাজার ৩৩০ জন কোয়ারেন্টিনে আছেন। 

গত ২৪ ঘণ্টায় নতুন করে ২৩ জনকে আইসোলেশনে নেওয়া হয়েছে। এই সময়ে কাউকে আইসোলেশন থেকে ছেড়ে দেওয়া হয়নি। এ পর্যন্ত মোট ৪৪৩ জনকে আইসোলেশনে নেওয়া হয়েছে। এর মধ্যে ৩৩৬ জনকে আইসোলেশন থেকে ছেড়ে দেওয়া হয়েছে। বর্তমানে ১০৭ জন আইসোলেশনে রয়েছেন। 

মন্তব্য



সাতদিনের সেরা