kalerkantho

বৃহস্পতিবার । ২১ জ্যৈষ্ঠ ১৪২৭ । ৪ জুন ২০২০। ১১ শাওয়াল ১৪৪১

করোনাভাইরাস

দুই দিনের বেতনের সমান টাকা দেবেন ঢাবি শিক্ষকরা

নিজস্ব প্রতিবেদক   

২ এপ্রিল, ২০২০ ০১:১২ | পড়া যাবে ২ মিনিটে



দুই দিনের বেতনের সমান টাকা দেবেন ঢাবি শিক্ষকরা

দেশে করোনাভাইরাসের কারণে মানবিক সহায়তায় দুই দিনের বেতনের অর্থ প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে দেবেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা।‌ ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির কার্যকর পরিষদ বুধবার এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

সমিতির সভাপতি অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল ও সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মো. নিজামূল হক ভূইয়া স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়, এই সিদ্ধান্ত গ্রহণের লক্ষ্যে শিক্ষক সমিতির কার্যকর পরিষদের সদস্যদের ছাড়াও প্রায় শতাধিক শিক্ষকের সঙ্গে টেলিফোনে কথা বলেন সমিতির নেতারা।

বিজ্ঞপ্তিতে বলা হয়, চার দিকে যখন সবাই গৃহাভ্যন্তরে দিন কাটাচ্ছি, এ সময় এই মানবিকসহায়তার সঠিক প্রয়োগ ও যথাযথ ব্যবহার নিশ্চিত করতে হলে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে তা প্রদান করাই যুক্তিযুক্ত হবে বলে আমরা মনে করি। এ অর্থ আগামী ৪ মাসে প্রদেয় বেতন থেকে সমান কিস্তিতে কর্তন করা হবে।

তবে অনিবার্য কারণে যদি কেউ এ অর্থ প্রদানে অপারগ অথবা অনিচ্ছুক হন তবে হিসাব পরিচালক বরাবর আগামী ৫ এপ্রিলের মধ্যে লিখিতভাবে জানিয়ে অর্থ প্রদান থেকে বিরত থাকতে পারবেন। আবার কেউ যদি দুই দিনের বেতনের বেশি অর্থ প্রদান করতে চান, তবে হিসাব পরিচালককে জানিয়ে তাও করতে পারবেন।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, বৈশ্বিক বিপর্যয়কালে এই মানবিক সহযোগিতা প্রদানের মাধ্যমে আমরা সংবেদনশীলতার সঙ্গে এ কথাই প্রকাশ করতে চাই, বাংলাদেশের সাধারণ মানুষের সঙ্গে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমাজ আছে এবং ভবিষ্যতেও থাকবে।

মন্তব্য



সাতদিনের সেরা