kalerkantho

রবিবার। ২৪ জ্যৈষ্ঠ ১৪২৭ । ৭ জুন ২০২০। ১৪ শাওয়াল ১৪৪১

বিমানের চার্টার্ড ফ্লাইটে ঢাকা ছাড়ছেন জাপানি নাগরিকরা

আমেরিকায় দ্বিতীয় ফ্লাইটের প্রস্তুতি শুরু

নিজস্ব প্রতিবেদক   

১ এপ্রিল, ২০২০ ২০:২৫ | পড়া যাবে ১ মিনিটে



বিমানের চার্টার্ড ফ্লাইটে ঢাকা ছাড়ছেন জাপানি নাগরিকরা

করেনাভাইরাস মহামারির মধ্যে বাংলাদেশে অবস্থানরত প্রায় ৩২৫ জন জাপানি নাগরিক বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি চার্টার্ড ফ্লাইটে কাল বৃহস্পতিবার ঢাকা ছাড়বেন। জাপান দূতাবাসের মাধ্যমে তাদের নিজ দেশে ফিরে যেতে এ ফ্লাইটের ব্যবস্থা করেছে বাংলাদেশ।

বৃহস্পতিবার সকাল ১০টায় ফ্লাইটটি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ছেড়ে যাবে বলে জানিয়েছেন বিমানের ব্যবস্থাপনা পরিচালক মো. মোকাব্বির হোসেন।

বিমান বাংলাদেশ এয়ারলাইনসের উপ-মহাব্যবস্থাপক (জনসংযোগ) তাহেরা খন্দকার কালের কণ্ঠকে বলেন, ‘ঢাকা থেকে নারিতা যাবে বিমানের ৭৭৭-৩০০ ইআর মডেলের উড়োজাহাজ। বিজি ৪০০১ ফ্রাইটটি সকাল ১০টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ছেড়ে যাবে। এতে আসন সংখ্যা ৪১৯, এখন পর্যন্ত ৩২৫ জন চুড়ান্ত করেছেন। রাতে এই সংখ্যা আরো বাড়তে পারে।’

আমেরিকায় দ্বিতীয় ফ্লাইটের প্রস্তুতি: এদিকে সোমবার কাতার এয়ারওয়েজের একটি বিশেষ ফ্লাইটে ঢাকা ছাড়েন ২৬৯ মার্কিন নাগরিক ও তাদের পোষা ৭টি কুকুর ছিল। এখন দ্বিতীয় আরেকটি ফ্লাইটের যুক্তরাষ্ট্রের নাগরিকদের দেশে ফেরানোর প্রস্তুতি শুরু হয়েছে। কাল বৃহস্পতিবারের মধ্যে আগ্রহীদের ঢাকাস্থ মার্কিন দূতাবাসে যোগাযোগ করতে বলা হয়েছে।  

মন্তব্য



সাতদিনের সেরা