kalerkantho

রবিবার। ২৪ জ্যৈষ্ঠ ১৪২৭ । ৭ জুন ২০২০। ১৪ শাওয়াল ১৪৪১

'করোনাভাইরাস মোকাবেলায় যত প্রয়োজন তত সেনা সদস্য মাঠে থাকবে'

কালের কণ্ঠ অনলাইন   

১ এপ্রিল, ২০২০ ১৯:১৩ | পড়া যাবে ২ মিনিটে



'করোনাভাইরাস মোকাবেলায় যত প্রয়োজন তত সেনা সদস্য মাঠে থাকবে'

করোনাভাইরাসের মোকাবেলায় যত প্রয়োজন তত সেনা সদস্য মাঠে থাকবে বলে জানিয়েছেন সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ। আজ বুধবার সচিবালয়ে বাণিজ্য মন্ত্রণালয়ে এক বৈঠক শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

মাঠে সেনা সদস্য সংখ্যা আরও বৃদ্ধি করা হবে কি না জানতে চাইলে সেনাপ্রধান বলেন, যত প্রয়োজন ততটাই আমরা দেব, ঠিক আছে। অহেতুক প্যানিক সৃষ্টি করার কোনো প্রয়োজন নেই।

জেনারেল আজিজ আহমেদ বলেন, সেনাবাহিনী কাজ করছে প্রধানমন্ত্রীর নির্দেশনায়, মাননীয় প্রধানমন্ত্রী একাধিকবার করোনার ব্যাপারে শুধু সেনাবাহিনী নয় আইনশৃঙ্খলা বাহিনী সিভিল অ্যাডমিনিস্ট্রেশনসহ সকল স্টেকহোল্ডার কী করবে ক্লিয়ারলি বলে দিয়েছেন।

তিনি বলেন, আমরা মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে নির্দেশনা অনুযায়ী কাজ করছি। আগামীতেও কাজ করব এবং এই করোনাভাইরাস নিয়ে প্রধানমন্ত্রী একটি যুদ্ধের সাথে তুলনা করেছেন, আমরা সৈনিক আমরা সব সময় যুদ্ধ করতে প্রস্তুত এবং সেই প্রস্তুতি নিয়ে আমার আছি সবাইকে সহযোগিতা করব।

বৈঠকে আলোচনার বিষয়ে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেন, গার্মেন্ট সেক্টরসহ অন্যান্য সেক্টর নিয়ে আলোচনা হয়েছে। গার্মেন্ট যেহেতু একটি বড় সেক্টর সরকার যে লোনের ব্যবস্থা করেছেন ২ শতাংশ ইন্টারেস্টে লোনের, লোন কীভাবে ডিস্ট্রিবিউট করা হবে পাশাপাশি সে সুযোগ কীভাবে ব্যবহার করব, তা নিয়ে আলোচনা হয়েছে।

এ সময়ে সব গার্মেন্ট বন্ধ থাকবে কি না জানতে চাইলে বাণিজ্যমন্ত্রী বলেন, যাদের অর্ডার ক্যানসেল হয়ে গেছে তারা কীভাবে চালাবেন, সেজন্য কথা ছিল বন্ধ করতে চাইলে বন্ধ রাখতে পারে। যাদের কাজ আছে তারা চালাতে পারেন। যারা চালাতে চান সরকারের পক্ষ থেকে কোনো বাধা নেই। স্বাস্থ্য বিধি অনুসরণ করে তারা চালাতে পারবেন।

মন্তব্য



সাতদিনের সেরা