kalerkantho

শনিবার । ২৩ জ্যৈষ্ঠ ১৪২৭ । ৬ জুন ২০২০। ১৩ শাওয়াল ১৪৪১

সমালোচকরা গ্রেপ্তার হচ্ছে : এইচআরডাব্লিউ

কূটনৈতিক প্রতিবেদক   

১ এপ্রিল, ২০২০ ১৭:২৫ | পড়া যাবে ১ মিনিটে



সমালোচকরা গ্রেপ্তার হচ্ছে : এইচআরডাব্লিউ

নভেল করোনাভাইরাস (কভিড-১৯) মোকাবিলায় সরকারের উদ্যোগ নিয়ে সমালোচকদের ‘গুজব’ ছড়ানোর অভিযোগে বাংলাদেশে গ্রেপ্তার করা হচ্ছে বলে অভিযোগ করেছে নিউ ইয়র্কভিত্তিক মানবাধিকার সংগঠণ হিউম্যান রাইটস ওয়াচ (এইচআরডাব্লিউ)। সংগঠণটি একই সঙ্গে সরকারকে গ্রেপ্তার বন্ধ করার আহ্বান জানিয়েছে।

এইচআরডাব্লিউ বুধবার নিউ ইয়র্ক থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে বাংলাদেশ সরকারকে করোনাভাইরাস নিয়ে যথাসময়ে ও সঠিক তথ্য সবার কাছে তথ্য পৌঁছানো নিশ্চিত করার আহ্বান জানিয়েছে। 

এইচআরডাব্লিউর অভিযোগ, ২০২০ সালের মার্চ মাসের মাঝামাঝি সময় থেকে চিকিৎসক, বিরোধী কর্মী ও শিক্ষার্থীসহ অন্তত ১২ জনকে করোনাভাইরাস বিষয়ে মন্তব্যের অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেপ্তার করা হয়েছে।

এইচআরডাব্লিউর এশিয়া অঞ্চলের পরিচালক ব্র্যাড অ্যাডামস বলেন, করোনাভাইরাস নিয়ে বিভ্রান্তিকর তথ্যের বিস্তার ঠেকানোর দায়িত্ব সরকার। তবে তার মানে এই যে করোনামোকাবিলায় সরকারের উদ্যোগ নিয়ে সমালোচনা বা যৌক্তিক সমালোচনা করতে দেওয়া হবে না।

এইচআরডাব্লিউ তার বিবৃতিতে বাংলাদেশে বেসরকারি টেলিভিশনসহ সব ধরনের সংবাদ ও সামাজিক যোগাযোগমাধ্যমে ‘গুজব’ ঠেকাতে সরকারের উদ্যোগেরও উদাহরণ দিয়েছে।

মন্তব্য



সাতদিনের সেরা