kalerkantho

শনিবার । ১৬ জ্যৈষ্ঠ ১৪২৭ । ৩০  মে ২০২০। ৬ শাওয়াল ১৪৪১

বেশি ঘোরাফেরা করে অন্যদের ঝুঁকির মধ্যে ফেলবেন না : স্বাস্থ্যমন্ত্রী

কালের কণ্ঠ অনলাইন   

১ এপ্রিল, ২০২০ ১৬:০৬ | পড়া যাবে ২ মিনিটে



বেশি ঘোরাফেরা করে অন্যদের ঝুঁকির মধ্যে ফেলবেন না : স্বাস্থ্যমন্ত্রী

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, ঢাকা থেকে যারা গ্রামে গেছেন তারাই বেশি ঘোরাফেরা করছেন। আপনার ঘোরাফেরা করবেন না। নিজেরা সচেতন হোন। অন্যদের জন্য ঝুঁকির কারণ হবেন না। করোনাভাইরাস সন্দেহ হলেই বেশি বেশি পরীক্ষা করুন, নিজেরা সুরক্ষিত থাকুন।

আজ বুধবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) করোনাভাইরাস সংক্রান্ত অনলাইন ব্রিফিংয়ে যুক্ত হয়ে তিনি একথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, করোনাভাইরাস সংক্রান্ত সরঞ্জাম পিপিই, মাস্ক এর সংখ্যা বাড়িয়েছি। এগুলো সঠিক ব্যবহার যেন হয়। আমরাদের সরকারি হাসপাতালে ভেন্টিলেটর স্থাপনার কার্যক্রম চলছে।

তিনি বলেন, ঢাকায় ইতোমধ্যে কুমিটোলা জেনারেল হাসপাতাল, গ্যাস্টোলিভার হাসপাতাল করোনাভাইরাসের জন্য প্রস্তুত করা হয়েছে। এ ছাড়া বঙ্গবন্ধু মেডিক্যাল কলেজ হাসপাতাল, শিশু হাসপাতালসহ ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে করোনাভাইরাস পরীক্ষার কার্যক্রম শুরু করা হবে।

জাহিদ মালেক বলেন, ঢাকা বাইরে রংপুর, রাজশাহীতে, ময়মনসিংহ, পর্যায়ক্রমে প্রতিটি মেডিকেলে করোনা পরীক্ষা শুরু হয়েছে। এখন পর্যন্ত বাংলাদেশে ৫৪ জন আক্রান্ত হয়েছে। মারা গেছে ৬ জন বলেও জানান তিনি।

এ সময় আরো উপস্থিত ছিলেন স্বাস্থ্য অধিদপ্তরের এমআইএস বিভাগের পরিচালক ডা. মো. হাবিবুর রহমান, আইপিএইচের ভাইরোলজিস্ট বিশেষজ্ঞ ডা. খন্দকার মাহবুবা জামিল।

মন্তব্য



সাতদিনের সেরা