kalerkantho

শনিবার । ২৩ জ্যৈষ্ঠ ১৪২৭ । ৬ জুন ২০২০। ১৩ শাওয়াল ১৪৪১

সচিবালয়ে জরুরি বৈঠক শেষে বাণিজ্যমন্ত্রী

‘স্বাস্থ্যবিধি মেনে তৈরি পোশাক কারখানা খোলা রাখা যাবে’

নিজস্ব প্রতিবেদক   

১ এপ্রিল, ২০২০ ১২:৫২ | পড়া যাবে ২ মিনিটে



‘স্বাস্থ্যবিধি মেনে তৈরি পোশাক কারখানা খোলা রাখা যাবে’

ফাইল ফটো

স্বাস্থ্যবিধি মেনে দেশের তৈরি পোশাক কারখানা খোলা রাখা যাবে বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।

আজ বুধবার সকালে বাণিজ্য মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত করোনাভাইরাস নিয়ে এক জরুরি বৈঠক শেষে বাণিজ্যমন্ত্রী এসব কথা বলেন। 

বাণিজ্যমন্ত্রীর সভাপতিত্বে অনুষ্ঠিত এই বৈঠকে প্রধানমন্ত্রীর কার্যালয়ের মুখ্য সচিব আহমদ কায়কাউস, সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদ, বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবির, মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলামসহ সরকারের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। 

বৈঠক শেষে বাণিজ্যমন্ত্রী গণমাধ্যমকর্মীদের জানান, রপ্তানি খাতের কর্মীদের মজুরি ও বেতন পরিশোধের জন্য সরকার ৫ হাজার কোটি টাকার যে বিশেষ প্রণোদনা প্যাকেজ ঘোষণা করেছে, এটি অনুদান নয়। উদ্যোক্তাদের ২ শতাংশ হার সুদে ঋণ হিসেবে এই প্রণোদনা নিতে হবে। আর এই টাকা একটা সময়ের ব্যবধানে শোধ করতে হবে। 

তিনি আরো বলেন, করোনার এই প্রেক্ষাপটে বিশ্বব্যাপী নতুন পণ্যর চাহিদা তৈরি হয়েছে। সেই চাহিদা অনুসারে নতুন পণ্য তৈরি করে রপ্তানি করার জন্য উদ্যোক্তাদের আহবান জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী। 

বাণিজ্যমন্ত্রী আরো বলেন, আজকে আলোচনা হয়েছে করোনার প্রভাবে বাণিজ্যখাতে যেসব সমস্যা তৈরি হয়েছে এসব সমস্যা নিয়ে। এছাড়া যেসব সুযোগ তৈরি হয়েছে সেসব তথ্য ব্যবসায়ীদের দেওয়া। তিনি বলেন, বিভিন্ন দেশ থেকে বিভিন্ন সুযোগ আসছে। এসব সুবিধা যেন ব্যবসায়ীরা কাজে লাগান।

মন্তব্য



সাতদিনের সেরা