kalerkantho

শুক্রবার । ১৫ জ্যৈষ্ঠ ১৪২৭ । ২৯  মে ২০২০। ৫ শাওয়াল ১৪৪১

সর্বশেষ করোনা পরিস্থিতি

২৪ ঘণ্টায় নতুন একজনের মৃত্যু, আরো আক্রান্ত ৩

কালের কণ্ঠ অনলাইন   

১ এপ্রিল, ২০২০ ১২:৩০ | পড়া যাবে ২ মিনিটে



২৪ ঘণ্টায় নতুন একজনের মৃত্যু, আরো আক্রান্ত ৩

দেশে গত ২৪ ঘণ্টায় আরো একজন করোনাভাইরাস সংক্রমিত রোগী মৃত্যুবরণ করেছেন। এ ছাড়া নতুন করে আক্রান্ত হয়েছেন  তিনজন।

আজ বুধবার (১ এপ্রিল) করোনাভাইরাসসংক্রান্ত সর্বশেষ পরিস্থিতি নিয়ে করা স্বাস্থ্য অধিদপ্তরের ভার্চুয়াল সংবাদ সম্মেলনে এসব  তথ্য জানানো হয়েছে।

সংবাদ সম্মেলনে সরাসরি অনলাইনে যুক্ত হন স্বাস্থ্যমন্ত্রী ডা. জাহিদ মালেক। তিনি বলেন, দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরো একজন করোনা রোগী মৃত্যুবরণ করেছেন। এ নিয়ে করোনাভাইরাস সংক্রমণে এ পর্যন্ত দেশে মোট ছয়জনের মৃত্যু হয়েছে। এ ছাড়া একই সময় আরো তিনজনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। এ নিয়ে এ পর্যন্ত দেশে মোট ৫৪ জন করোনা আক্রান্ত হয়েছে। আর এরইমধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ২৬ জন।

দেশবাসীর উদ্দেশ্যে স্বাস্থ্যমন্ত্রী বলেন, আপনারা স্বাস্থ্যবিধি মেনে চলুন। সরকারের সংশ্লিষ্ট বিভাগ থেকে যে নির্দেশনা দেওয়া হচ্ছ যেমন দুই হাত সাবান দিয়ে ভালো করে ধোয়া, জরুরি প্রয়োজনে ঘরের বাইরে বের হলে মাস্ক ব্যবহার করা, অন্যজনের কাছ থেকে নিরাপদ দূরত্ব বজায় রাখা, কিছুক্ষণ পরপর পানিপান ইত্যাদি। তিনি বলেন, বিশেষজ্ঞরা বলছেন করোনাভাইরাসের সংক্রমণ রুখতে বেশি করে লেবু জাতীয় ফল খেতে হবে। আপনারা সেটি অনুসরণ করবেন। অসুস্থ বোধ করলেই কিংবা করোনার বিষয়ে সন্দেহ হলেই নির্ধারিত হটলাইনে কল করবেন। বয়স্করা অতিরিক্ত সতর্কতা অবলম্বন করবেন।

সংবাদ সম্মেলনে বেসরকারি চিকিৎসকদেরও যথাযথ দায়িত্ব পালনের আহ্বান জানান স্বাস্থ্যমন্ত্রী। তিনি বলেন, বেসরকারি চিকিৎসকরা বিশেষ করে যাদের হাসপাতাল বা ক্লিনিক রয়েছে তাঁরা এই দুঃসময়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারেন। আমরা আশা করব জাতির এই দুর্দিনে আপনারা দেশবাসীর পাশে থাকবেন। 

মন্তব্য



সাতদিনের সেরা