kalerkantho

শনিবার । ১৬ জ্যৈষ্ঠ ১৪২৭ । ৩০  মে ২০২০। ৬ শাওয়াল ১৪৪১

খাবার সংকটে হটলাইনে ফোন, ত্রাণ পেল ৪১ দিনমজুর পরিবার

কালের কণ্ঠ অনলাইন   

১ এপ্রিল, ২০২০ ০৮:১৮ | পড়া যাবে ২ মিনিটে



খাবার সংকটে হটলাইনে ফোন, ত্রাণ পেল ৪১ দিনমজুর পরিবার

অন্যদের সাহায্য নিয়ে হটলাইনে (৩৩৩) ফোন করে ঢাকা জেলা প্রশাসনের ত্রাণ পেল ৪১ দিনমজুর পরিবার। এসব পরিবার রাজধানীর মোহাম্মদপুর হাউজিংয়ের বাসিন্দা।

জানা গেছে, খাবারের সংকট মেটাতে গতকাল মঙ্গলবার বিকেলে অন্যদের সহায়তায় হটলাইনে কল করেন মোহাম্মদপুর হাউজিংয়ের ৪১টি দিনমজুর পরিবার। কলটি ঢাকা জেলা প্রশাসনে সংযুক্ত করা হয়। পরে সন্ধ্যার মধ্যেই পরিবারপ্রতি ১০ কেজি চাল, ৫ কেজি আলু, ২ কেজি ডাল ও এক লিটার তেল তাদের কাছে পৌঁছে দেয় ঢাকা জেলা প্রশাসনের কর্মকর্তারা। সেইসঙ্গে আরো বলা হয়, এই খাবার ফুরিয়ে যাওয়ার পরে পুনরায় খাবার দেওয়া হবে।

এ ব্যাপারে মিরপুর সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) সৈয়দ মোরাদ আলী গণমাধ্যমকে বলেন, রাত ৮টা থেকে সরকারের পক্ষ থেকে জেলা প্রশাসনের ১০ জন কর্মকর্তা নগরীর বিভিন্ন পয়েন্টে ভবঘুরে, রিকশাচালক, দিনমজুর, রাজমিস্ত্রী, প্রতিবন্ধীসহ ১ হাজার কর্মহীন মানুষকে ত্রাণ দেন। এছাড়া ৩৩৩ হটলাইনে ও জেলা প্রশাসনের কন্ট্রোলরুমে প্রাপ্ত টেলিফোনের মাধ্যমে ৪১টি পরিবারকে ১০ কেজি চাল, দুই কেজি ডাল ও ৫ কেজি আলু পৌঁছে দেওয়া হয়।  

উল্লেখ্য, বিশ্বব্যাপী মহামারিতে রুপ নেওয়া করোনাভাইরাসের থাবা পড়েছে বাংলাদেশেও। এজন্য অসহায়দের ঘরে ঘরে খাবার পৌঁছে দেওয়ার ঘোষণা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেই ধারাবাহিকতায় গতকাল মঙ্গলবার জেলা প্রশাসনের আওতায় ভ্রাম্যমাণ ত্রাণ বিতরণ কার্যক্রম শুরু হয়েছে বলে জানা গেছে। আ পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত এই কার্যক্রম চলবে।

মন্তব্য



সাতদিনের সেরা