kalerkantho

রবিবার। ২৪ জ্যৈষ্ঠ ১৪২৭ । ৭ জুন ২০২০। ১৪ শাওয়াল ১৪৪১

কাল থেকে বিএসএমএমইউ-তে করোনা পরীক্ষা শুরু

কালের কণ্ঠ অনলাইন   

৩১ মার্চ, ২০২০ ২২:২৫ | পড়া যাবে ২ মিনিটে



কাল থেকে বিএসএমএমইউ-তে করোনা পরীক্ষা শুরু

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) বেতার ভবনের দ্বিতীয় তলায় স্থাপিত করোনাভাইরাস ল্যাবরেটরিতে আগামীকাল থেকে করোনাভাইরাস শনাক্তকরণ পরীক্ষা-নিরীক্ষা কার্যক্রম শুরু করবে।

আজ মঙ্গলবার ডা. মিল্টন হলে বাংলাদেশ মেডিক্যাল অ্যাসোসিয়েশন কর্তৃক পিপিই, এন্টিসেপটিক হ্যান্ডরাব সল্যুশনসহ করোনাভাইরাস সংশ্লিষ্ট সুরক্ষা সামগ্রী প্রদানকালে উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া এ কথা জানান। কাল থেকে সকাল ৮টা ৩০ মিনিট থেকে দুপুর ১টা পর্যন্ত রোগীরা এই পরীক্ষাটি করাতে পারবেন।

বিশ্ববিদ্যালয়ের ভাইরোলজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. সাইফ উল্লাহ মুন্সী আগামীকাল বুধবার থেকে করোনাভাইরাস শনাক্তকরণের টেস্ট কার্যক্রম শুরু হওয়ার বিষয়টি নিশ্চিত করে জানান, চিকিৎসকের পরামর্শ অনুযায়ী অর্থাৎ বাংলাদেশ বেতার ভবনের নিচতলায় স্থাপিত ফিভার ক্লিনিকের কর্তব্যরত চিকিৎসকের পরামর্শ গ্রহণের পর যেসকল রোগী করোনাভাইরাস শনাক্তকরণের পরীক্ষার জন্য নির্দেশিত হবেন সে সকল রোগীরাই এই টেস্ট বা পরীক্ষাটি করাতে পারবেন।

বাংলাদেশ মেডিক্যাল অ্যাসোসিয়েশেনের পক্ষ থেকেও করোনাভাইরাস থেকে রক্ষা পাওয়ার জন্য বিভিন্ন ধরণের সুরক্ষা সামগ্রী বিতরণসহ নানা কার্যক্রম গ্রহণ করা হয়েছে এবং তা অব্যাহত থাকবে। বাংলাদেশ মেডিক্যাল অ্যাসোসিয়েশন করোনা ভাইরাস বিষয়ে সর্বদা নজর রাখছে। করোনাভাইরাসের বিরুদ্ধে অবশ্যই আমাদের জয়ী হতে হবে।

এদিকে আজ মঙ্গলবার বাংলাদেশ ডক্টরস ফাউন্ডেশনের পক্ষ থেকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের হাসপাতালের জন্য কিছু হ্যান্ড স্যানিটাইজার প্রদান করে।

মন্তব্য



সাতদিনের সেরা