kalerkantho

শনিবার । ১৬ জ্যৈষ্ঠ ১৪২৭ । ৩০  মে ২০২০। ৬ শাওয়াল ১৪৪১

করোনা মোকাবেলায় সর্বদলীয় বৈঠক চায় বাম জোট

নিজস্ব প্রতিবেদক   

৩১ মার্চ, ২০২০ ১৯:২১ | পড়া যাবে ২ মিনিটে



করোনা মোকাবেলায় সর্বদলীয় বৈঠক চায় বাম জোট

বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের সংক্রমণ থেকে বাংলাদেশের জনগণকে রক্ষায় সকলের ঐক্যবদ্ধ প্রচেষ্টা দরকার বলে মনে করে বাম গণতান্ত্রিক জোট। বাম জোটের পক্ষ এ জন্য সকল গণতান্ত্রিক রাজনৈতিক দলকে নিয়ে সর্বদলীয় বৈঠক করে সমন্বিত পদক্ষেপ গ্রহণের আহ্বান জানানো হয়েছে।

আজ মঙ্গলবার দুপুরে বাম গণতান্ত্রিক জোট কেন্দ্রীয় পরিচালনা পরিষদের পক্ষ থেকে এক ভিডিও কনফারেন্সে এ আহ্বান জানানো হয়।

ওই কনফারেন্সে যোগ দেন বাম জোটের সমন্বয়ক বজলুর রশীদ ফিরোজ, সিপিবি’র সাধারণ সম্পাদক শাহ আলম, ইউনাইটেড কমিউনিস্ট লীগের সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন নান্নু, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জুনায়েদ সাকী, বাসদ (মার্কসবাদী)’র মানস নন্দী, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির আকবর খান, বিপ্লবী পার্টির শহিদুল ইসলাম সবুজ, সমাজতান্ত্রিক আন্দোলনের হামিদুল হক প্রমূখ।

কন্ফারেন্সে নেতৃবৃন্দ বর্তমানে দেশের সর্বশেষ করোনা পরিস্থিতিতে চিকিৎসা ব্যবস্থার সংকট, সরকারের উদ্যোগহীনতা, শ্রমজীবী-হতদরিদ্র মানুষের দুর্দশা, জোটের করণীয় নিয়ে বক্তব্য রাখেন। করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে সরকারের গৃহীত পদক্ষেপে অসন্তোষ প্রকাশ করে তারা বলেন, শুরু থেকেই সরকার এ মহামারিকে গুরুত্ব দেওয়া হয়নি। ফলে গত ৩ মাসেও তেমন কোনো প্রস্তুতি নেওয়া হয়নি। এখন তথ্য গোপন করা হচ্ছে। তথ্য গোপন করে বিপদ বাড়িয়ে দেওয়া হচ্ছে। এতে জনগণ অসতর্ক থাকবে ও অপঘাতে মৃত্যু ঘটবে।

নেতৃবৃন্দ বলেন, সব হাসপাতালে করোনা কর্নার বা ওয়ার্ড নয় করোনার চিকিৎসার জন্য হাসপাতাল নির্দিষ্ট করে দিতে হবে, প্রয়োজনে আর্মি স্টেডিয়ামসহ সকল জেলা-উপজেলা স্টেডিয়ামে ফিল্ড হাসপাতাল স্থাপনের ব্যবস্থা করতে হবে। এজন্য প্রয়োজনীয় বরাদ্দ করতে হবে।

নেতৃবৃন্দ চিকিৎসক ও চিকিৎসাসেবীদের সুরক্ষা না থাকায় সাধারণ রোগীরা চিকিৎসা সেবা থেকে বঞ্চিত হওয়ার ঘটনায় উদ্বেগ প্রকাশ করে বলেন, এটা কোনোভাবেই কাম্য হতে পারে না। নেতৃবৃন্দ ডাক্তার, নার্স ও চিকিৎসা সেবাকর্মীদের সুরক্ষা সামগ্রী এবং ঝুঁকি প্রণোদনা প্যাকেজ ঘোষণার জন্য সরকারের প্রতি দাবি জানান।

মন্তব্য



সাতদিনের সেরা