kalerkantho

শনিবার । ২৩ জ্যৈষ্ঠ ১৪২৭ । ৬ জুন ২০২০। ১৩ শাওয়াল ১৪৪১

আরো ১৭০০ অসহায় পরিবারকে খাদ্যসামগ্রী দিল বসুন্ধরা গ্রুপ

কালের কণ্ঠ অনলাইন   

৩১ মার্চ, ২০২০ ১৮:০৫ | পড়া যাবে ৩ মিনিটে



আরো ১৭০০ অসহায় পরিবারকে খাদ্যসামগ্রী দিল বসুন্ধরা গ্রুপ

ছবি : কালের কণ্ঠ

করোনার প্রভাবে কর্মহীন হয়ে পড়া আরো ১৭০০ দরিদ্র, অসহায় ও দুস্থ পরিবারের মধ্যে খাদ্যসামগ্রী দিয়ে পাশে দাঁড়িয়েছে দেশের শীর্ষস্থানীয় শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপ। আজ মঙ্গলবার দুপুরে রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরা (আইসিসিবি) থেকে এই ত্রাণসামগ্রী হস্তান্তর করা হয়।

এদিন ঢাকা উত্তর সিটি করপোরেশনের ১৭, ১৮, ৩৯ ও ৪৮ নম্বর ওয়ার্ডের কাউন্সিলদের কাছে আইসিসিবির গুলনকশা হল থেকে ত্রাণসামগ্রী হস্তান্তর করেন বসুন্ধরা গ্রুপের সিনিয়র এক্সিকিউটিভ ডিরেক্টর লিয়াকত হোসেন, সিনিয়র এক্সিকিউটিভ ডিরেক্টর (একাউন্ট অ্যান্ড ফাইন্যান্স) ইমরুল হাসান, এক্সিকিউটিভ ডিরেক্টর (এস্টেট) মাহবুব উর রহমান ও এক্সিকিউটিভ ডিরেক্টর (ল্যান্ড) নাজমুল আলম ভূইয়া।

বসুন্ধরা গ্রুপের খাদ্যসামগ্রী বিতরণের সময় এক্সিকিউটিভ ডিরেক্টর মাহবুব উর রহমান তুহিন বলেন, জাতির যেকোনো সংকটে বসুন্ধরা গ্রুপ জনগণের পাশে এসে দাঁড়ায়। তারই ধারাবাহিকতায় এবারও করোনাভাইরাসের সংকট মোকাবিলায় বসুন্ধরা গ্রুপ অতীতের মতো গরিব ও অসহায় মানুষের পাশে এসে দাঁড়িয়েছে। আজ আমরা দ্বিতীয় পর্যায়ে এলাকার জনপ্রতিনিধিদের মাধ্যমে ১৭০০ দুস্থ পরিবারের মধ্য ত্রাণ সামগ্রী বিতরণের জন্য হস্তান্তর করলাম। 

ছবি : কালের কণ্ঠ

তিনি বলেন, বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান দেশের কল্যাণে সব সময় কাজ করে যাচ্ছেন। দেশের ক্লান্তিকাল সময়ে তিনি অতীতের মতো অসহায় মানুষের পাশে এসে দাঁড়িয়েছেন। দেশ ও মানুষের কল্যাণে বসুন্ধরা গ্রুপ ভবিষ্যতেও কাজ করে যাবে। এর আগে গত ২৯ মার্চ প্রথম পর্যায়ে জনপ্রতিনিধির মাধ্যমে আমরা ২ হাজার পরিবারের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ করেছি। পর্যায়ক্রমে ত্রাণ বিতরণ কার্যক্রম দেশব্যাপী পরিচালনা করা হবে।

এদিন প্রত্যেকটি পরিবারকে ১০ কেজি মিনিকেট চাল, ২ কেজি মশুর ডাল, ১ লিটার সয়াবিন তেল, ২ কেজি পেঁয়াজ, ২ কেজি আলু, ৫০০ গ্রাম রসুন, ৫০০ গ্রাম আদা দেওয়া হয়েছে।

এদিকে ত্রাণসামগ্রী বিতরণের সময় ঢাকা উত্তর সিটি করপোরেশনের ১৮ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর জাকির হোসেন বাবুল বলেন, বসুন্ধরা গ্রুপের পক্ষ থেকে ১৮ ওয়ার্ডের দিনমুজুর, দুস্থ ও গরিব মানুষের মধ্যে ত্রাণ বিতরণ করায় আমার পক্ষ থেকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি। দেশের ক্রান্তিলগ্নে সব সময় আমরা বসুন্ধরা গ্রুপ থেকে সহায়তা পেয়ে এসেছি, এবারও এর ব্যতিক্রম ঘটেনি। বসুন্ধরা গ্রুপ অতীতে আমাদের পাশে ছিল ভবিষ্যতেও থাকবে। 

ত্রাণ গ্রহণের সময় ১৭ নম্বর ওয়ার্ড কাউন্সিলর ইসহাক মিয়া বলেন, বসুন্ধরা গ্রুপ জনগণের কল্যাণে কাজ করে আসছে। তারই ধারাবাহিকতায় এবারো অসহায় মানুষের পাশে এসে দাঁড়িয়েছে। 

৩৯ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর শফিকুল ইসলাম বাসেক বলেন, দেশের ক্রাইসিস মুহূর্তে বসুন্ধরা গ্রুপ সব সময় এ ধরনের ত্রাণ বিতরণ করে। আমরা আশা করছি যতদিন এ ধরনের বিপদ থাকবে বসুন্ধরা গ্রুপ আমাদের সহায়তায় করে যাবে।

দেশ ও মানুষের কল্যাণে বসুন্ধরা গ্রুপ কাজ করে এটা শুধু তাদের স্লোগানে নয়, বাস্তবেও এটি তারা প্রমাণ করেছে বলে জানান ৪৮ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মাসুদুর দেওয়ান বুলবুল।

মন্তব্য



সাতদিনের সেরা