kalerkantho

শনিবার । ২৩ জ্যৈষ্ঠ ১৪২৭ । ৬ জুন ২০২০। ১৩ শাওয়াল ১৪৪১

ত্রাণ দিতে গিয়ে বিপাকে দুই নারী

নিজস্ব প্রতিবেদক   

৩১ মার্চ, ২০২০ ১৫:০৮ | পড়া যাবে ২ মিনিটে



ত্রাণ দিতে গিয়ে বিপাকে দুই নারী

মঙ্গলবার বেলা পৌনে দুইটা। রাজধানীর কারওয়ান বাজরের সামনে রিকশা আরোহী দুই নারীকে টেনে নামানোর চেষ্টা করছে কয়েকজন ছিন্নমূল মানুষ। সঙ্গে প্রচণ্ড গালিগালাজ করছে। আতংকে জড়ো-সড়ো দুই নারী কোন রকমে নিজেদের বাঁচানোর চেষ্টা করছেন। আর বিক্ষুব্ধ ছিন্নমূল মানুষগুলোকে কি যে বোঝানোর চেষ্টা করছেন। মুহূর্তের মধ্যে টহল পুলিশের একটি গাড়ি এসে থামে। বাঁশি দিয়ে ধাওয়া দেওয়াতে ছাড়া পান দুই নারী। দ্রুত রিকশাযোগে এলাকা ত্যাগ করেন তারা। এরপর প্রায় ২০ মিনিট ধরে পুলিশের সঙ্গে ওই ছিন্নমূল মানুষগুলোর বাক-বিতণ্ডা ও ধাওয়া চলে।

প্রত্যক্ষদর্শীরা জানান, বেলা সোয়া একটার দিকে বেশকিছু খাবারের প্যাকেট নিয়ে দুই নারী এসেছিলেন। কারওয়ান বাজারে টিসিবি ভবনের সামনে দুই ছিন্নমূল মানুষগুলোকে খাবারগুলো দিতে থাকেন। খাবার বিলি’র শেষ পর্যায়ে কয়েকজন ছিন্নমূল নারী খাবার নিয়ে কাড়াকাড়ি শুরু করেন। তারা বলতে থাকেন, তাদের খাবার কম হয়েছে, আরো খাবার চাই। দুই নারী তাদেরকে নানা কথা বললেও তারা কোন কথা মানতে রাজী নয়। আরো খাবার দিতে হবে। 

এদিকে খাবার বিলি শেষ হয়ে যাওয়ায় দুই নারী সেখান থেকে চলে যাওয়ার চেষ্টা করেন। কিন্তু ক্ষুব্ধ মানুষগুলো কোন ভাবেই তাদের যেতে দিবে না। এক পর্যায়ে দ্রুত রিকশা নিয়ে বেরিয়ে যাওয়ার চেষ্টা করলেও তারা দৌড়ে রিকশা আটকে দেয়। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। ত্রাণ দিতে আসা দুই মহিলার পরিচয় সম্পর্কে সেখানে উপস্থিত কেউ কিছু জানাতে পারেননি।

মন্তব্য



সাতদিনের সেরা