kalerkantho

বুধবার । ১৩ জ্যৈষ্ঠ ১৪২৭ । ২৭  মে ২০২০। ৩ শাওয়াল ১৪৪১

আনসার আল ইসলামের অর্থ যোগানদাতা গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক   

৩১ মার্চ, ২০২০ ০১:০৬ | পড়া যাবে ২ মিনিটে



আনসার আল ইসলামের অর্থ যোগানদাতা গ্রেপ্তার

রাজধানীর উত্তরা এলাকা থেকে মুহিব মুশফিক খান (১৯) নামে আনসার আল ইসলামের এক সদস্যকে গ্রেপ্তার করেছে র‍্যাব-২। মুশফিক জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের অনলাইন ফাইন্যান্সার বা অর্থ যোগানদাতা ছিল বলেজানিয়েছে র‍্যাব।

গতকাল সোমবার সকাল ১১টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত উত্তরা হাউজিং কমপ্লেক্সের ১১/ডি নম্বর ভবনের ১৩০৫ ফ্লাটে অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়। এ সময় তার কাছ থেকে বিপুল পরিমাণ উগ্রবাদী বই, ট্রেনিং ম্যানুয়াল ও ইলেকট্রনিক ডিভাইস, দুটি মোবাইল ও সহযোগী জঙ্গী সদস্যদের অনলাইনে অর্থ লেনদেনের প্রমাণ উদ্ধার করা হয় বলে দাবি করেছে র‍্যাব।

র‍্যাব-২ কোম্পানি কমান্ডার মহিউদ্দীন ফরুকী বলেন, গত ৩০ জানুয়ারি ও ১৩ ফেব্রুয়ারি মুন্সিগঞ্জে ও ২৮ ফেব্রুয়ারি সিলেটে পৃথক অভিযান চালিয়ে আনসার আল ইসলামের ছয় সদস্যকে গ্রেপ্তারের পর তাদের দেয়া তথ্যের ভিত্তিতে মুশফিককে নজরদারিতে রাখা হয়। সোমবার তার অবস্থান নিশ্চিত হওয়ার পর অভিযান চালিয়ে গ্রেপ্তার করা হয়। তার কাছ থেকে উদ্ধার করা মোবাইলসহ অন্যান্য ডিভাইসে জঙ্গিবাদের সঙ্গে সরাসরি সম্পৃক্ততা ও তার সহযোগী সদস্যদের অর্থ সহযোগীতার প্রমাণ পাওয়া গেছে।

ফেসবুক, হোয়াটসঅ্যাপ, টেলিগ্রাম ও ম্যাসেঞ্জার গ্রুপের মাধ্যমে তারা জঙ্গিবাদের বিস্তার ঘটাচ্ছিল। মুশফিক তার সহযোগীদের অর্থ সহযোগীতার মাধ্যমে উৎসাহ যুগিয়ে বড় ধরনের নাশকতার পরিকল্পনা করছিল বলে সে র‍্যাবের কাছে স্বীকার করেছে।

মন্তব্য



সাতদিনের সেরা