kalerkantho

রবিবার। ২৪ জ্যৈষ্ঠ ১৪২৭ । ৭ জুন ২০২০। ১৪ শাওয়াল ১৪৪১

বিএফইউজে-ডিইউজের বিবৃতি

সাংবাদিকদের বেতন দ্রুত পরিশোধের আহবান

নিজস্ব প্রতিবেদক   

৩০ মার্চ, ২০২০ ০১:৩৭ | পড়া যাবে ২ মিনিটে



সাংবাদিকদের বেতন দ্রুত পরিশোধের আহবান

করোনাভাইরাসের মতো সংকটকালীন পরিস্থিতিতে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন ও ঢাকা সাংবাদিক ইউনিয়নের দুই পক্ষ গণমাধ্যমে কর্মরত সংবাদকর্মীদের বকেয়া বেতন দ্রুত পরিশোধের দাবি জানিয়েছেন। একইসঙ্গে চলতি মাসের বেতনও পরিশোধের দাবি জানান নেতারা।

বিএফইউজে সভাপতি মোল্লা জালাল ও মহাসচিব শাবান মাহমুদ এবং ডিইউজে সভাপতি কুদ্দুস আফ্রাদ ও সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খান তপু গতকাল রবিবার যুক্ত বিবৃতিতে এই দাবি জানিয়ে বলেন, করোনা মহামারির এই ঝুঁকিপূর্ণ সময়ে সংবাদকর্মীরা নিরলসভাবে কাজ করে চলেছেন। মানুষ হিসেবে তাদের প্রত্যেকের সংসার ও পরিবার আছে। বর্তমানে বাজার নিয়ন্ত্রিত ও সংকুচিত। 

এ অবস্থায় জীবিকার প্রয়োজনে সংবাদকর্মীদের হাতে নগদ অর্থ থাকা খুবই জরুরি। তাই দেশের গণমাধ্যম মালিকদের প্রতি আহবান, অনতিবিলম্বে সংবাদকর্মীদের বকেয়া বেতন পরিশোধ করুন এবং একইসঙ্গে চলতি মার্চ মাসের বেতন পরিশোধের পদক্ষেপ নিন। 

ঢাকা সাংবাদিক ইউনিয়ন-ডিইউজে’র অপর অংশের দায়িত্ব হস্তান্তর ও যৌথসভায় গণমাধ্যমকর্মীদের পেশাগত দায়িত্ব পালনে স্বাস্থ্য নিরাপত্তা সরঞ্জাম ও ঝুঁকি ভাতা প্রদান এবং বাংলা নববর্ষের আগেই বকেয়া বেতন ও  উৎসবভাতা প্রদানসহ ৯ দফা দাবি জানিয়েছে। 

সভায় উপস্থিত ছিলেন- ডিইউজের সভাপতি কাদের গণি চৌধুরী, ডিইউজের সাধারণ সম্পাদক মো. শহিদুল ইসলাম, ডিইউজের সহ-সভাপতি শাহীন হাসনাত ও সহ-সভাপতি রাশেদুল হক প্রমুখ।

মন্তব্য



সাতদিনের সেরা