kalerkantho

রবিবার। ২৪ জ্যৈষ্ঠ ১৪২৭ । ৭ জুন ২০২০। ১৪ শাওয়াল ১৪৪১

‘ঘরবন্দি’ অর্থমন্ত্রীর সময় কাটে যেভাবে

সজীব হোম রায়   

২৯ মার্চ, ২০২০ ১৯:৩১ | পড়া যাবে ২ মিনিটে



‘ঘরবন্দি’ অর্থমন্ত্রীর সময় কাটে যেভাবে

সারা বিশ্ব এখন করোনাভাইরাসে কাঁপছে। বাংলাদেশেও সবাই ‘ঘরবন্দি’। অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালও ‘ঘরবন্দি’। তবে এর মধ্যেও দেশের জন্য, অর্থনীতির জন্য অবিরাম কাজ করে যাচ্ছেন তিনি।

খোঁজ নিয়ে জানা গেছে, অর্থমন্ত্রী গুলশানের বাসায় অবস্থান করছেন। তবে বাসায় থেকেও হাত গুটিয়ে বসে নেই তিনি। ব্যস্ততা কমেনি একটুও। দেশ করোনাভাইরাস আক্রান্ত হওয়ার আগে শিডিউল মেনে বিভিন্ন মিটিং করতেন। সে অবস্থারও পরিবর্তন হয়নি। পরিবর্তন হয়েছে একটি জায়গায়। সেটি হলো, আগে স্বশরীরে মিটিংয়ে উপস্থিত থাকতেন। এখন তা করছেন ডিজিটাল প্ল্যাটফর্মে। অর্থাৎ ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রতিদিন শিডিউল ধরে মিটিং করছেন। অর্থ মন্ত্রণালয়ের কর্মকর্তাদের বিভিন্ন দিক নির্দেশনা দিচ্ছেন। খোঁজ নিচ্ছেন অর্থনীতির বিভিন্ন দিক নিয়ে। সামনেই নতুন অর্থবছর। আর নতুন অর্থবছর মানেই নতুন বাজেট। অর্থমন্ত্রী নতুন বাজেট প্রণয়ন নিয়েও ব্যস্ত সময় পার করছেন।

অর্থমন্ত্রী কুমিল্লার সাংসদ। করোনায় কুমিল্লার অবস্থা সম্পর্কেও প্রতিদিন খোঁজ-খবর নিচ্ছেন। মানুষের সাথে কথা বলছেন। কুমিল্লার মানুষের যেন চিকিত্সার কোনো সমস্যা না হয় সে বিষয়েও নজর রাখছেন তিনি। তবে শুধু কুমিল্লার নয়, পুরো দেশের মানুষ যেন সুস্থ, সুন্দর থাকে এবং যেসব রোগী করোনায় আক্রান্ত তাদের চিকিত্সায় যেন কোনো সমস্যা না হয় সে জন্যও ব্যবস্থা নিচ্ছেন তিনি।

এক্ষেত্রে তিনি স্বাস্থ্যমন্ত্রণালয়ের প্রয়োজন অনুসারে অর্থ ছাড়ের ব্যবস্থা নিয়েছেন। ইতিমধ্যে স্বাস্থ্য মন্ত্রণালয়কে অর্থ মন্ত্রণালয় ২৫০ কোটি টাকা বরাদ্দ দিয়েছে। তাই অবসর কোথায়? এর মধ্যেও যতটুকু অবসর পান তা বই পড়ায় ব্যয় করেন। পরিবারকে সময় দেন।

মন্তব্য



সাতদিনের সেরা