kalerkantho

রবিবার। ২৪ জ্যৈষ্ঠ ১৪২৭ । ৭ জুন ২০২০। ১৪ শাওয়াল ১৪৪১

হতদরিদ্র ৫০ হাজার পরিবারকে একমাসের খাবার দেবেন সাঈদ খোকন

নিজস্ব প্রতিবেদক   

২৮ মার্চ, ২০২০ ১৬:৪৪ | পড়া যাবে ২ মিনিটে



হতদরিদ্র ৫০ হাজার পরিবারকে একমাসের খাবার দেবেন সাঈদ খোকন

করোনা পরিস্থিতিতে নিম্নআয়ের অসহায় দরিদ্র ও পথবাসী ৫০ হাজার পরিবারের জন্য এক মাসের খাবারের ব্যবস্থা করা হবে বলে ঘোষণা দিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র মোহাম্মদ সাঈদ খোকন। আজ শনিবার থেকে এ খাবার সামগ্রী বিতরণ কার্যক্রম শুরু হয়েছে।

শুক্রবার বিকেলে রাজধানীর গুলিস্তান এলাকায় চলমান জীবাণুনাশক ছিটানো কার্যক্রম সরেজমিন পরিদর্শনে এসে তিনি এ ঘোষণা দেন। এ সময় তিনি উপস্থিত শতাধিক হতদরিদ্র রিকশাচালক ও খেটে খাওয়া নিম্নআয়ের মানুষের মধ্যে নগদ অর্থ বিতরণ করেন।

এর আগে শুক্রবার দুপুরে মেয়র সাঈদ খোকনের পক্ষ থেকে আজিমপুর, ধানমন্ডি, কাঠাঁলবাগান, বায়তুল মোকাররম ইত্যাদি এলাকার ফুটপাতে বসবাসকারী প্রায় দুই শতাধিক ছিন্নমূল অসহায় পথবাসীদের হাতে নগদ অর্থ তুলে দেন কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা শাহ্ মো. ইমদাদুল হক।

সাঈদ খোকন বলেন, অনেক আগে থেকে আমাদের দক্ষিণ সিটি করপোরেশন এলাকায় জীবাণুনাশক ছিটানোর কার্যক্রম শুরু করা হয়েছে। আজ সেই কাজই আমরা পরিদর্শন করতে এখানে এসেছি। 

তিনি আরো বলেন, আমি আমার সম্মানিত নগরবাসীদের আহ্বান জানাব তারা যেন বাড়ি থেকে বের না হন। পাশাপাশি দেশের বিত্তবান সবাইকে আহ্বান জানাব তারা যেন এই দুর্দিনে খেটে খাওয়া মানুষের পাশে দাঁড়ান।

মেয়র আরো বলেন, কোনো নাগরিক যদি বাসায় থেকে আমাদের হটলাইনে ফোন করে তিনি খাবার সংকটে রয়েছেন বলে আমাদেরকে জানান আমরা তার বাসায় খাবার পৌঁছে দেব। এজন্য আমাদের নির্বাচিত কাউন্সিলর ও আঞ্চলিক নির্বাহী কর্মকর্তাদের সমন্বয়ে একটি টিম গঠন করা হয়েছে তারা এরই মধ্যে কাজ শুরু করেছেন। 

সাঈদ খোকন আরো বলেন, আমার মেয়াদ থাকুক আর নাই থাকুক আমি সব সময় নগরবাসীর পাশে আছি এবং থাকব। আপনারা আমাকে সব সময় পাশে পাবেন। 

মেয়র বলেন, হোম কোয়ারেন্টিন নিশ্চিত করার জন্য আমাদের সাত জন ম্যাজিস্ট্রেটসহ গঠিত কমিটির সবাই কাজ করছে। প্রতিদিন আমরা এর তথ্য সংগ্রহ করছি।

মন্তব্য



সাতদিনের সেরা