kalerkantho

রবিবার। ২৪ জ্যৈষ্ঠ ১৪২৭ । ৭ জুন ২০২০। ১৪ শাওয়াল ১৪৪১

ভিকটিম এগিয়ে আসলে আইনি সহায়তা দেব : ব্যারিস্টার সুমন

নিজস্ব প্রতিবেদক   

২৮ মার্চ, ২০২০ ১৬:৩৬ | পড়া যাবে ২ মিনিটে



ভিকটিম এগিয়ে আসলে আইনি সহায়তা দেব : ব্যারিস্টার সুমন

মাস্ক না পরায় যশোরের মনিরামপুরে ম্যাজিস্ট্রেট সাইয়েমা হাসানের ভ্রাম্যমাণ আদালত তিনজন বৃদ্ধ নাগরিককে কান ধরে উঠ-বোস করানোর ঘটনায় যদি ভিকটিম এগিয়ে আসেন তবে তাকে আইনি সহায়তা দেবেন বলে জানিয়েছেন সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন।

আজ শনিবার তিনি নিজেই কালের কণ্ঠকে বিষয়টি নিশ্চিত করেছেন।

ব্যারিস্টার সুমন কালের কণ্ঠকে বলেন, যদি কোনো ভিকটিম মামলা করেন তবে তাকে সব ধরনের আইনগত সহায়তা দেওয়া হবে।

তিনি বলেন, এর আগে যেভাবে ফেনীর নুসরাতের ঘটনায় আমি আইনগত সহায়তা দিয়েছি সেভাবেই এক্ষেত্রেও আইনগত সহায়তা দিতে চাই।

তিনি আরো বলেন, ঘটনাটি অত্যন্ত অমানবিক। এ কারণে আমি আইনি লড়াই করতে চাই। ওই সরকারি কর্মকর্তা সংবিধানবিরোধী কাজ করেছেন। তারপরও ভিকটিম যদি এগিয়ে না আসেন সেক্ষেত্রে আমার আইনি পদক্ষেপ নেওয়া কঠিন। কারণ এক্ষেত্রে আইনগত কিছু জটিলতা রয়েছে।

উল্লেখ্য, করোনাভাইরাস মোকাবেলায় যশোরের মণিরামপুরের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) সাইয়েমা হাসানের নেতৃত্বে শুক্রবার (২৭ মার্চ) বিকেল থেকে ভ্রাম্যমাণ আদালত উপজেলার বিভিন্ন স্থানে অভিযান চালায়। এ সময় চিনাটোলা বাজারে অভিযানের সময় ভ্রাম্যমাণ আদালতের সামনে পড়েন প্রথমে দুই বৃদ্ধ। তাদের মুখে মাস্ক ছিল না। এ সময় পুলিশ ওই দুই বৃদ্ধকে ভ্রাম্যমাণ আদালতে হাজির করলে সাইয়েমা হাসান শাস্তি হিসেবে তাদের কান ধরিয়ে দাঁড় করিয়ে রাখেন। শুধু তাই নয়, এ সময় নির্বাহী ম্যাজিস্ট্রেট নিজেই তার মোবাইল ফোনে এ চিত্র ধারণ করেন। যা ফেসবুকে ছড়িয়ে পড়লে সমালোচনার ঝড় ওঠে।

মন্তব্য



সাতদিনের সেরা