kalerkantho

মঙ্গলবার । ২৪ চৈত্র ১৪২৬। ৭ এপ্রিল ২০২০। ১২ শাবান ১৪৪১

করোনা মোকাবিলায় বিদেশিদের সহযোগিতা প্রদানের প্রতিশ্রুতি পররাষ্ট্রমন্ত্রীর

কালের কণ্ঠ অনলাইন   

২৫ মার্চ, ২০২০ ২০:৪৭ | পড়া যাবে ১ মিনিটে



করোনা মোকাবিলায় বিদেশিদের সহযোগিতা প্রদানের প্রতিশ্রুতি পররাষ্ট্রমন্ত্রীর

বাংলাদেশে নিযুক্ত ভারত,  শ্রীলংকা, নেপাল, ভুটান, মালদ্বীপ, থাইল্যান্ড, ইন্দোনেশিয়া, মিয়ানমার ও দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূত ও মিশনপ্রধানগণ আজ পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে. আব্দুল মোমেনের সাথে তাঁর দপ্তরে সাক্ষাৎ করেন।

পররাষ্ট্রমন্ত্রী রাষ্ট্রদূতগণের নিকট তাঁদের নাগরিকদের স্বাস্থ্য ও নিরাপত্তা বিষয়ে খোঁজখবর নেন এবং বাংলাদেশে অবস্থানরত বৈদেশিক নাগরিকদের সবধরনের সহযোগিতা প্রদানের প্রতিশ্রুতি পূর্নব্যক্ত করেন। 

এসময় ড. মোমেন বলেন, কিছু দিনের জন্য সামাজিক বিচ্ছিন্নতা নিশ্চিত করার লক্ষ্যে সরকারি অফিস বন্ধ থাকলেও পররাষ্ট্র মন্ত্রণালয় হটলাইনের মাধ্যমে বাংলাদেশে অবস্থানরত বিদেশি কূটনীতিকদের সাথে সার্বক্ষনিক যোগাযোগ রক্ষা করবে।

রাষ্ট্রদূতগণ করোনাভাইরাস মোকাবিলায় সরকার গৃহীত বিভিন্ন পদক্ষেপে সন্তোষ প্রকাশ করেন। সাক্ষাৎকালে পররাষ্ট্রমন্ত্রী ও রাষ্ট্রদূতগণ করোনা ভাইরাস মোকবিলায় আঞ্চলিক সহযোগিতার ওপর বিশেষ গুরুত্ব আরোপ করেন। কয়েকটি দেশের রাষ্ট্রদূতগণ বাংলাদেশের নিকট করোনা ভাইরাস মোকাবিলায় সহযোগিতা কামনা করেন।

এসময় ভারতের রাষ্ট্রদূত রীভা গাঙ্গুলি বন্ধুত্বের নিদর্শন হিসেবে ৩০,০০০ সার্জিক্যাল মাস্ক ও ১৫,০০০ হেড কাভার পররাষ্ট্রমন্ত্রীর নিকট হস্তান্তর করেন।

মন্তব্য



সাতদিনের সেরা