kalerkantho

বুধবার  । ১৮ চৈত্র ১৪২৬। ১ এপ্রিল ২০২০। ৬ শাবান ১৪৪১

'করোনা মোকাবেলায় সকলকে এক হয়ে কাজ করতে হবে'

নিজস্ব প্রতিবেদক   

২৫ মার্চ, ২০২০ ১৮:২৯ | পড়া যাবে ২ মিনিটে



'করোনা মোকাবেলায় সকলকে এক হয়ে কাজ করতে হবে'

জরুরি দায়িত্ব পালণকারী পুলিশসহ আইন শৃংখলাবাহিনীর সদস্য এবং সাংবাদিকদের পিপিই, মাস্কসহ প্রয়োজনীয় নিরাপত্তা সরঞ্জাম অতি দ্রুত স্ব স্ব কর্তৃপক্ষ সরবরাহ করবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন হাইকোর্ট। একইসঙ্গে করোনা মোকাবেলায় সরকারের নেওয়া পদক্ষেপের প্রতি আস্থা রাখতে এবং সকলকে তা মেনে চলতে বলেছেন হাইকোর্ট। আদালত বলেন, দল-মত নির্বিশেষে সকলকে এক হয়ে কাজ করতে হবে। 

করোনাভাইরাসের প্রাদুর্ভাবের পরিপ্রেক্ষিতে করা পৃথক দুটি রিট আবেদন নিষ্পত্তি করে আদেশ দেওয়ার সময় আদালত এ অভিমত ব্যক্ত করেন।

বিচারপতি মো. আশরাফুল কামাল ও বিচারপতি সরদার মো. রাশেদ জাহাঙ্গীরের হাইকোর্ট বেঞ্চ আজ বুধবার এ আদেশ দেন। সুপ্রিম কোর্টের দুই আইনজীবী পৃথকভাবে এ দুটি রিট আবেদন দাখিল করেছিলেন। 

জরুরি দায়িত্ব পালণকারী পুলিশসহ আইন শৃংখলাবাহিনীর সদস্য এবং সাংবাদিকদের পিপিই, মাস্কসহ প্রয়োজনীয় নিরাপত্তা সরঞ্জাম সরবরারে নির্দেশনা চেয়ে গত ২৩ মার্চ রিট আবেদনটি করেন অ্যাডভোকেট মো. জে আর খান রবিন। এ রিট আবেদনের ওপর তিনি নিজেই শুনানি করেন।

করোনা পরীক্ষার জন্য বিশেষ ল্যাব স্থাপনের নির্দেশনা চেয়ে ল’ অ্যান্ড লাইফ ফাউন্ডেশনের পক্ষে ব্যারিস্টার হুমায়ুন কবির পল্লব পৃথক একটি রিট আবেদন দাখিল করেন। এ রিট আবেদনের ওপর শুনানিকালে আদালত বলেন, করোনা মোকাবেলায় দল-মত নির্বিশেষে এক হয়ে কাজ করতে হবে। সরকারের নির্দেশনা মেনে চলতে হবে। তাইওয়ান চীনের পাশের দেশ হওয়া সত্ত্বেও তারা কিভাবে করোনা মোকাবেলা করতে সক্ষম হয়েছে, সেই মডেলটি অনুসরণ করতে হবে। 

মন্তব্য



সাতদিনের সেরা