kalerkantho

মঙ্গলবার । ২৪ চৈত্র ১৪২৬। ৭ এপ্রিল ২০২০। ১২ শাবান ১৪৪১

সিঙ্গাপুরে করোনা আক্রান্ত এক বাংলাদেশি সুস্থ

দেশে কেউ এখনো করোনায় আক্রান্ত হয়নি

কালের কণ্ঠ অনলাইন   

২৮ ফেব্রুয়ারি, ২০২০ ২৩:২৫ | পড়া যাবে ২ মিনিটে



সিঙ্গাপুরে করোনা আক্রান্ত এক বাংলাদেশি সুস্থ

সিঙ্গাপুরে করোনাভাইরাসে আক্রান্ত পাঁচ জন বাংলাদেশি নাগরিকের মধ্যে একজন সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন। বাকি চার জন এখনো হাসপাতালে চিকিৎসাধীন আছেন। তাদের মধ্যে যিনি গত কয়েকদিন ধরে আইসিইউতে আছেন তার অবস্থা আগের তুলনায় কিছুটা ভালো। 

অন্যদিকে, চীনের উহান থেকে দিল্লিতে যাওয়া ২২ জন বাংলাদেশি নাগরিককে দিল্লি নগরী থেকে ৪০ কিলোমিটার দূরের একটি জায়গায় কোয়ারেন্টাইন রাখা হয়েছে। তবে তারা সবাই সুস্থ আছেন। কভিড-১৯ (করোনাভাইরাস-২০১৯) বিষয়ক বাংলাদেশ সরকারের মুখপাত্র ও আইইডিসিআরের পরিচালক অধ্যাপক ডক্টর মীরজাদী সেবরিনা ফ্লোরা এ তথ্য জানিয়েছেন। 

মীরজাদী সেবরিনা ফ্লোরার দপ্তর থেকে দেওয়া তথ্য অনুযায়ী, কোরিয়ায় করোনাভাইরাস পরিস্থিতি দ্রুত অবনতি ঘটায় বাংলাদেশ সরকার সে দেশের পরিস্থিতি নিবিড়ভাবে পর্যবেক্ষণ করছে। একই সঙ্গে ইতালির পরিস্থিতির ওপরেও নজর রাখা হচ্ছে সেখানে অবস্থানকারী বিপুল সংখ্যক বাংলাদেশি নাগরিকদের বিষয়টি বিবেচনায় নিয়ে। একই সূত্রের তথ্যানুযায়ী, এখন পর্যন্ত দেশে ৮৪ জনের নমুনা পরীক্ষা করা হলেও তাদের কারোর মধ্যেই করোনাভাইরাস পাওয়া যায়নি।

এদিকে, গত দুদিন ধরে একজন মন্ত্রীর অসুস্থতাজনিত হাসপাতালে ভর্তি নিয়ে কিছুটা ধুম্রজালের মুখে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডাক্তার কনক কান্তি বড়ুয়া গণমাধ্যমকে জানিয়েছেন, ওই মন্ত্রী করোনাভাইরাস আক্রান্ত নন।

মন্তব্য



সাতদিনের সেরা