kalerkantho

রবিবার  । ১৫ চৈত্র ১৪২৬। ২৯ মার্চ ২০২০। ৩ শাবান ১৪৪১

আলোচনা সভায় ড. কামাল

বিদেশে পাচার করা দেশের টাকা একদিন ফিরিয়ে আনা হবে

কালের কণ্ঠ অনলাইন   

২০ ফেব্রুয়ারি, ২০২০ ১৬:৩৬ | পড়া যাবে ২ মিনিটে



বিদেশে পাচার করা দেশের টাকা একদিন ফিরিয়ে আনা হবে

ক্ষমতার অপব্যবহার করে যারা দেশের টাকা বিদেশে পাচার করে তারা ভুলে গেছে যে জনগণই দেশের মালিক। আমরা ঐক্যবদ্ধ আছি, একদিন অবশ্যই দেশের টাকা আবার দেশের মধ্যে ফিরিয়ে আনা হবে বলে মন্তব্য করেছেন গণফোরামের সভাপতি ও সংবিধান বিশেষজ্ঞ ড. কামাল হোসেন। আজ বৃহস্পতিবার রাজধানীর সেগুনবাগিচায় ঢাকা রিপোটার্স ইউনিটিতে গণফোরাম আয়োজিত ‘একুশ মানে অধিকার আদায়ের অঙ্গিকার’ শীর্ষক এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন। 

ড. কামাল বলেন, দীর্ঘ ৯ মাস যুদ্ধ করে এই দেশের মানুষ পাকিস্তানের কাছ থেকে দেশের স্বাধীনতা এনেছে। প্রত্যেক জনগণই এ দেশের মালিক। কিন্তু আজ ক্ষণিক সময়ের শাসকগোষ্ঠী ক্ষমতার অপব্যবহার করে, দুর্নীতি করে দেশের হাজার হাজার কোটি টাকা বিদেশে পাচার করছে। আসলে তারা জালিম শাসক, এ জন্যই টাকা পাচারে সহযোগিতা করে, পাচার বন্ধ করতে পারে না।

গণফোরাম নেতা আরো বলেন, ‘আজ দেশের মানুষ ঐক্যবদ্ধ আছে বলেই ৪৮ বছর পরেও দেশের স্বাধীনতা অক্ষুণ্ণ আছে। আমরা এখনও ঐক্যবদ্ধ হয়ে থাকতে চাই। রাষ্ট্রীয় পর্যায়ে ডাকাতরা আজ বিদেশে টাকা পাচারে ব্যস্ত। একদিন অবশ্যই দেশের পাচার হওয়া অর্থ ফিরিয়ে আনা হবে।’

গণফোরাম আয়োজিত আলোচনা সভায় অন্যদের মধ্যে আরও বক্তব্য রাখেন- সংগঠনটির কার্যকরী সভাপতি সুব্রত চৌধুরী, অধ্যাপক আবু সাঈদ, প্রেসিডিয়াম সদস্য এ কে এম জগলুল হায়দার আফ্রিক প্রমুখ।

মন্তব্য



সাতদিনের সেরা