kalerkantho

বৃহস্পতিবার  । ১৯ চৈত্র ১৪২৬। ২ এপ্রিল ২০২০। ৭ শাবান ১৪৪১

শিক্ষকতাকে অনেকে উপার্জনের মাধ্যম হিসেবে নিচ্ছেন : জবি উপাচার্য

জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রতিনিধি   

১৯ ফেব্রুয়ারি, ২০২০ ২১:২৯ | পড়া যাবে ২ মিনিটে



শিক্ষকতাকে অনেকে উপার্জনের মাধ্যম হিসেবে নিচ্ছেন : জবি উপাচার্য

বর্তমান শিক্ষাক্ষেত্রে অযোগ্য লোকের ছড়াছড়ি বলে মন্তব্য করেছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান। আজ বুধবার জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের নবীন বরণ ও বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে এ মন্তব্য করেন তিনি।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য ড. মীজানুর রহমান বলেন, যারা শিক্ষকতা করছেন তারা এ পেশাকে প্রথম পছন্দ হিসেবে না নিয়ে অন্য কোথাও সুযোগ না পেয়ে শিক্ষকতাকে উপার্জনের মাধ্যম হিসেবে নিচ্ছেন। এদের মাধ্যমে প্রয়োজনীয় উন্নয়ন সম্ভব নয়।

উপাচার্য আরো বলেন, বর্তমানে সৃজনশীল পদ্ধতিতে পরীক্ষা হচ্ছে কিন্তু আমাদের শিক্ষকরাই অনেকে জানে না সৃজনশীল পদ্ধতি কি। তাই শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের শিক্ষার্থীদের এ বিষয়ে দায়িত্ব নিতে হবে। একদম ছোট থেকে শিশুদের সৃজনশীল করে গড়ে তুলতে হবে।

অনুষ্ঠানে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক ড. মনিরা জাহানের সভাপতিত্বে বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ, ঢাকা বিশ্ববিদ্যালয়েরশিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের অধ্যাপক ড. নাজমুল হক, জগন্নাথ বিশ্ববিদ্যালয় কলা অনুষদের ডিন অধ্যাপক ড. চঞ্চল কুমার বোস।

এদিকে অনুষ্ঠানের শুরুতে ভাষা শহীদদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করেন উপস্থিত শিক্ষক-শিক্ষার্থী ও আমন্ত্রিত অথিতিবৃন্দ।

এ ছাড়া বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে নবীন বরণ ও সংবর্ধনা অনুষ্ঠানের দ্বিতীয় অংশে নাচ, গান, আবৃত্তি, নাটক ও কৌতুক সহ বিভিন্ন মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশগ্রহণ করেন ইন্সটিটিউটের বিভিন্ন ব্যাচের শিক্ষার্থীরা।

মন্তব্য



সাতদিনের সেরা