kalerkantho

রবিবার । ২২ চৈত্র ১৪২৬। ৫ এপ্রিল ২০২০। ১০ শাবান ১৪৪১

৩ আসনের উপ-নির্বাচনে বিএনপির প্রার্থী ঘোষণা

কালের কণ্ঠ অনলাইন   

১৭ ফেব্রুয়ারি, ২০২০ ২২:১৮ | পড়া যাবে ২ মিনিটে



৩ আসনের উপ-নির্বাচনে বিএনপির প্রার্থী ঘোষণা

ঢাকা-১০, গাইবান্ধা-৩ ও বাগেরহাট-৪ আসনের আসন্ন উপ-নির্বাচনে দলীয় প্রার্থীদের নাম ঘোষণা করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি। ধানের শীষ প্রতীক নিয়ে ঢাকা-১০ শেখ রবিউল আলম, বাগেরহাট-৪ কাজী খায়রুজ্জামান শিপন এবং গাইবান্ধা-৩ আসনে অধ্যাপক ডা. মাইনুল হাসান সাদিক প্রতিদ্বন্দ্বিতা করবেন।

আজ সোমবার রাতে গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে প্রার্থীদের নাম ঘোষণা করেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মনোনয়ন বোর্ডের বৈঠকে লন্ডন থেকে স্কাইপের মাধ্যমে সভাপতিত্ব করেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

ধানের শীষের এই তিন প্রতিদ্বন্দ্বীর সঙ্গে নৌকার প্রার্থীরা হলেন ঢাকা-১০ আসনে শফিউল ইসলাম মহিউদ্দিন, বাগেরহাট-৪ আসনে আমিরুল আলম মিলন ও গাইবান্ধা-৩ আসনে উম্মে কুলসুম।

সেখানে আরো উপস্থিত ছিলেন মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, মওদুদ আহমদ, জমিরউদ্দিন সরকার, মির্জা আব্বাস, মঈন খান, গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, সেলিমা রহমান ও ইকবাল হাসান মাহমুদ টুকু।

আগামী ২১ মার্চ এই তিন আসনের উপ-নির্বাচনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করতে শেখ ফজলে নূর তাপসের পদত্যাগে শূন্য হয় ঢাকা-১০ আসন। আর মো. ইউনূস আলী সরকারের মৃত্যুতে গাইবান্ধা-৩ এবং মোজাম্মেল হোসেনের মৃত্যুতে বাগেরহাট-৪ আসন শূন্য হয়।

মন্তব্য



সাতদিনের সেরা