kalerkantho

মঙ্গলবার । ৫ ফাল্গুন ১৪২৬ । ১৮ ফেব্রুয়ারি ২০২০। ২৩ জমাদিউস সানি ১৪৪১

'বিকল্প উন্নয়ন পরিকল্পনা বাস্তবায়নে কাস্তে মার্কায় ভোট দিন'

নিজস্ব প্রতিবেদক   

২৭ জানুয়ারি, ২০২০ ২১:৪৯ | পড়া যাবে ৩ মিনিটে



'বিকল্প উন্নয়ন পরিকল্পনা বাস্তবায়নে কাস্তে মার্কায় ভোট দিন'

বিকল্প নগর উন্নয়ন পরিকল্পনা বাস্তবায়নে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন নির্বাচনের বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) মনোনীত মেয়রপ্রার্থী ডা. আহম্মদ সাজেদুল হক রুবেলকে কাস্তে মার্কায় ভোট দেওয়ার আহ্বান জানিয়েছেন সিপিবি সাধারণ সম্পাদক মো. শাহ আলম।

তিনি বলেছেন, কর্মসংস্থানবান্ধব, সমতাভিত্তিক, নিরাপদ ও বাসযোগ্য ঢাকা গড়ে তুলতে সাধারণ ভোটারদের ধনীক শ্রেণির বাইরে বিকল্প প্রার্থীকে নির্বাচিত করতে হবে।

আজ সোমবার বিকেলে মোহাম্মদপুর, বসিলার তিন রাস্তার মোড়, চাঁদ উদ্যান ও ঢাকা উদ্যানে আয়োজিত পৃথক পথসভায় এ কথা বলেন।

সেখানে আরো বক্তৃতা করেন সিপিবির কাস্তে মার্কার প্রার্থী ডা. আহাম্মদ সাজেদুল হক রুবেল, সিপিবির প্রেসিডিয়াম সদস্য লক্ষ্মী চক্রবর্তী ও রফিকুল ইসলাম লায়েক, সিপিবির সম্পাদক আহসান হাবীব লাবলু, সিপিবি নেতা ওয়াজিউর রহমান রাফেল, আসলাম খান, মণিরা বেগম অনু, আবিদ হোসেন, নিমাই গাঙ্গুলী, খান আসাদুজ্জামান মাসুম, মোহেদী হাসান নোবেল, শংকর আচার্য্য, মনীষা মজুমদার, মোশাররফ হোসেন প্রমুখ। 

সিপিবি সাধারণ সম্পাদক বলেন, লুটেরারা নসিহত করে ভালো, কিন্তু তাদের খাসিয়ত উল্টা। এরা ফেরেস্তার মতো কথা বলে শয়তানের মতো দাগা দেয়। এক শতাংশ মানুষের জন্য বাংলাদেশ হয়ে গেছে জান্নাতুল ফেরদৌস। আর ৯৯ শতাংশ মানুষের জন্য পরিণত হয়েছে হাবীয়া দোযখ। তাই প্রতারকদের ওয়াদা ও বক্তব্যে আর প্রতারিত না হয়ে নিজেদের রিজিক ফিরানোর জন্য সৎ ও সাচ্চা প্রার্থী রুবেলকে ভোট দিয়ে নির্বাচিত করতে হবে।

মেয়র প্রার্থী ডা. সাজেদুল বলেন, দেশের মোট জনসংখ্যার প্রায় ৪৫ শতাংশ তরুণ। তাদের অনেকের কর্মসংস্থান নাই। বেশির ভাগ সৃজনশীল ও দক্ষ জনশক্তিতে রূপান্তরিত হচ্ছে না। তাই কাস্তে মার্কা বিজয়ী হলে কর্মসংস্থান বান্ধব ও সমতাভিত্তিক ঢাকা গড়ে তোলার জন্য ব্যাপক মাত্রায় কর্মসংস্থান ও নতুন উদ্যোক্তা তৈরির কর্মসূচি নেওয়া হবে। ক্ষুদ্র ব্যবসায়ী ও উদ্যোক্তাদের সহায়তা দেবার জন্য ডাটাবেইজ তৈরি করা হবে। ওয়ার্ডে ওয়ার্ডে কাউন্সিলরদের মাধ্যমে ছোট-বড় সকল ব্যবসায়ীর ট্রেড লাইসেন্স প্রদান করা হবে। আর সকলে যাতে সময়মতো কর প্রদানে উৎসাহিত হন সে বিষয়ে বিশেষ প্রণোদনা দেওয়া হবে। যুব কর্মসংস্থান সৃষ্টির জন্য বিশেষ প্রতিষ্ঠান গড়ে তোলা হবে।

করাইল বস্তিতে সিপিবির মেয়রপ্রার্থীর পক্ষে গণসংযোগ করেন সিপিবির প্রেসিডিয়াম সদস্য আবদুল্লাহ ক্বাফী রতন, বস্তিবাসী ইউনিয়নের সাধারণ সম্পাদক আবদুল বারেক, সিপিবি তেজগাঁও থানার শামীম আহমেদ প্রমুখ।

মন্তব্য



সাতদিনের সেরা