kalerkantho

বুধবার । ১৩ ফাল্গুন ১৪২৬ । ২৬ ফেব্রুয়ারি ২০২০। ১ রজব জমাদিউস সানি ১৪৪১

বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীকে ফেসবুকে গালমন্দ, ছাত্রলীগ নেতা আসিফের জিডি

কালের কণ্ঠ অনলাইন   

২৭ জানুয়ারি, ২০২০ ১৫:৪৫ | পড়া যাবে ২ মিনিটে



বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীকে ফেসবুকে গালমন্দ, ছাত্রলীগ নেতা আসিফের জিডি

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অহেতুক গালমন্দ করে পোস্ট দেওয়ায় শাহবাগ থানায় একটি সাধারণ ডায়েরি-জিডি করেছেন বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের সাহিত্য সম্পাদক আসিফ তালুকদার। আসিফ তালুকদার ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের-ডাকসু সংস্কৃতি সম্পাদক। শহীদ সার্জেন্ট জহুরুল হক হল শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ছিলেন।

আজ সোমবার দুপুরে শাহবাগ থানায় সাধারণ ডায়েরি করেছেন। জিডি নম্বর- ১৮৯১। জিডিতে আসিফ তালুকদার লিখেছেন, লন্ডন প্রবাসী মো. ফাওজুল আজীম, যাহার মোবাইল ফোন নম্বর- ০০৪৪৭৭৩৬৫৭৭৭২৩ দিয়ে প্রতিষ্ঠিত অনলাইন ফেসবুক পেজের মাধ্যমে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অহেতুক গালমন্দ করে বিভিন্ন পোস্ট করেন। এ বিষয়ে তাকে অনেকবার সংশোধন ও সতর্ক করা হলেও বিষয়টি আমলে নেননি। বরং উদ্বত আচরণ দিন দিন বৃদ্ধি পাইতেছে। এই পেজটি ২০১২ সাল থেকে তাহার কার্যকালাপ চালিয়ে আসছে। ইহার কার্যকলাপ সরকারবিরোধী।
 
জিডিতে ফাওজুল আজীমের ফেসবুক আইডি ও ফেসবুক পেজের প্রোফাইলের স্ক্রিনশট, বঙ্গবন্ধুকে নিয়ে কটূক্তি ও কুরুচিপূর্ণ অনলাইন আর্টিকেলের স্ক্রিনশট ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কুরুচিপূর্ণ আর্টিকেলের স্ক্রিনশট কপি সংযুক্ত করেছেন।

জিডি করার পর আসিফ তালুকদার কালের কণ্ঠকে বলেন, বঙ্গবন্ধু ও শেখ হাসিনাকে নিয়ে কটুক্তি ও কুরুচিপূর্ণ মন্তব্যের কারণে এই জিডি করা হয়েছে। সামাজিক যোগাযোগমাধ্যম ইতিবাচক ব্যবহারের জন্য কিন্তু একটা বিশেষ গোষ্ঠী নিজেদের প্রোপাগান্ড ছড়ানোর কাজে ব্যবহার করছে। উদ্দেশ্যমূলক এই প্রচারণা অনেকে কাছে নেতিবাচক বার্তা দিচ্ছে। মুক্ত দুনিয়ায় সাইবার স্পেসকে ব্যবহার করে ব্যক্তিগত ফায়দা লুটছে একটা গোষ্ঠী। এ ধরনের সাইবার অপরাধীদের বিচারের মুখোমুখি করতে হবে। যথাযথ বিচার বা আইনের আওতায় আনা হলে অন্যরা এ ধরনের কাজ করতে সাহস দেখাবে না।

মন্তব্য



সাতদিনের সেরা