kalerkantho

বুধবার । ১৩ ফাল্গুন ১৪২৬ । ২৬ ফেব্রুয়ারি ২০২০। ১ রজব জমাদিউস সানি ১৪৪১

প্রয়াত ফজিলাতুননেসা বাপ্পীর মায়ের খোলা চিঠি

নিজস্ব প্রতিবেদক    

২৭ জানুয়ারি, ২০২০ ০২:৪৮ | পড়া যাবে ২ মিনিটে



প্রয়াত ফজিলাতুননেসা বাপ্পীর মায়ের খোলা চিঠি

প্রয়াত ফজিলাতুন্নেসা বাপ্পী। ফাইল ছবি

প্রয়াত সংসদ সদস্য ফজিলাতুননেসা বাপ্পীর মা সাফিয়া খায়ের গতকাল রবিবার এক খোলা চিঠিতে তাঁর মেয়ের মৃত্যুতে যাঁরা শোক ও সহানুভূতি প্রকাশ করেছেন তাঁদের সবার প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন। সেই সঙ্গে প্রয়াতের আত্মার শান্তির জন্য সবার কাছে দোয়া চেয়েছেন। চিঠিতে তিনি লেখেন, ‘আমার মেয়ে অ্যাডভোকেট ফজিলাতুননেসা বাপ্পী গত ২ জানুয়ারি ২০২০ তারিখে ঢাকার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিত্সাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। 

তিনি ছিলেন নবম ও দশম সংসদের সদস্য। আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের সাবেক প্রসিকিউটর, সাবেক সহকারী অ্যাটর্নি জেনারেল, যুব মহিলা লীগের যুগ্ম সাধারণ সম্পাদক। তাঁর অকাল মৃত্যুতে জাতীয় সংসদের দক্ষিণ প্লাজায় রাষ্ট্রীয় সম্মান প্রদর্শন ও জানাজা অনুষ্ঠিত হয়। এই বিরল সম্মান প্রদর্শন করায় রাষ্ট্রপতি আবদুল হামিদ, প্রধানমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা, জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর প্রতি শ্রদ্ধা ও কৃতজ্ঞতা প্রকাশ করছি।

আমার মেয়ের প্রতি শ্রদ্ধা নিবেদন এবং জানাজায় অংশ নেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক মন্ত্রী ওবায়দুল কাদের, মন্ত্রিপরিষদের সদস্যবৃন্দ, ডেপুটি স্পিকার, সচিববৃন্দ, মেয়র আতিকুল ইসলাম এবং আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা। আমি তাঁদের প্রতি শ্রদ্ধা ও কৃতজ্ঞতা জানাচ্ছি। শ্রদ্ধা নিবেদন এবং জানাজায় উপস্থিত উচ্চপদস্থ কর্মকর্তারা, বিভিন্ন দলের নেতাকর্মী, মিডিয়া ব্যক্তিত্ব, আত্মীয়, শুভানুধ্যায়ী, রাজনৈতিক কর্মীসহ সংশ্লিষ্ট সবার প্রতি গভীর শ্রদ্ধা ও কৃতজ্ঞতা জানাচ্ছি। প্রধান বিচারপতি, সুপ্রিম কোর্টের বার অ্যাসোসিয়েশন, যুব মহিলা লীগ, ঢাকা আইনজীবী সমিতি, বাংলাদেশ আইন সমিতি, অ্যাটর্নি জেনারেলসহ সব আইনজীবীদের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করছি। 

পারিবারিক শোকসভা ও দোয়া মাহফিলে অংশ নেওয়া সবার প্রতি জানাচ্ছি কৃতজ্ঞতা। পরিশেষে জাতীয় সংসদে শোক প্রস্তাব উত্থাপন ও দোয়া মাহফিল, দাফনের ব্যাপারে প্রধানমন্ত্রী শেখ হাসিনা অবদান রাখায় তাঁর প্রতি শ্রদ্ধা ও কৃতজ্ঞতা প্রকাশ করছি।

মন্তব্য



সাতদিনের সেরা