kalerkantho

শনিবার । ১৬ ফাল্গুন ১৪২৬ । ২৯ ফেব্রুয়ারি ২০২০। ৪ রজব জমাদিউস সানি ১৪৪১

বিশেষ সমাবর্তন ৫ সেপ্টেম্বর

মুজিববর্ষে বঙ্গবন্ধুকে ডক্টর অব লজ ডিগ্রি দেবে ঢাবি

নিজস্ব প্রতিবেদক   

২৩ জানুয়ারি, ২০২০ ২০:৩৫ | পড়া যাবে ২ মিনিটে



মুজিববর্ষে বঙ্গবন্ধুকে ডক্টর অব লজ ডিগ্রি দেবে ঢাবি

মুজিববর্ষে উপলক্ষ্যে আগামী ৫ সেপ্টেম্বর বিশেষ সমাবর্তন আয়োজন করছে ঢাকা বিশ্ববিদ্যালয়। এই সমাবর্তনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সম্মানসূচক ‘ডক্টর অব লজ (মরণোত্তর) ডিগ্রি’ প্রদান করা হবে।

আজ বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের কার্যালয় সংলগ্ন লাউঞ্জে মুজিববর্ষ উদযাপনে গঠিত সমন্বয় কমিটির সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়। নোবেল বিজয়ী অর্থনীতিবিদ অভিজিৎ ব্যানার্জি সমাবর্তন বক্তা হিসেবে উপস্থিত থাকবেন।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তর থেকে পাঠানো বিজ্ঞপ্তিতে জানানো হয়, উপাচার্য অধ্যাপক ড. আখতারুজ্জামানের সভাপতিত্বে উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. নাসরীন আহমাদ, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. কামাল উদ্দীন, ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. নিজামুল হক ভূইয়া, প্রক্টর অধ্যাপক ড. একেএম গোলাম রব্বানী, রেজিস্ট্রার এনামউজ্জামান ও ঢাকা ইউনিভার্সিটি অ্যালামনাই অ্যাসোসিয়েশনের মহাসচিব রঞ্জন কর্মকার প্রমুখ উপস্থিত ছিলেন।

বর্ণাঢ্যভাবে মুজিববর্ষ উদ্যাপনের সার্বিক প্রস্তুতি হাতে নিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়। মুজিববর্ষ উদযাপনে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য স্থাপন, ‘বঙ্গবন্ধু শেখ মুজিব রিসার্চ ইনস্টিটিউট ফর পিস এন্ড লিবার্টি’ প্রতিষ্ঠা, আন্তর্জাতিক সম্মেলনের আয়োজন, রচনা প্রতিযোগিতা, প্রামাণ্যচিত্র নির্মাণ, ‘বঙ্গবন্ধু ও ঢাকা বিশ্ববিদ্যালয়’ শীর্ষক গ্রন্থ প্রকাশসহ বিভিন্ন কার্যক্রমের অগ্রগতি পর্যালোচনা করা হয়।

মন্তব্য



সাতদিনের সেরা