kalerkantho

শনিবার । ১০ ফাল্গুন ১৪২৬ । ২৩ ফেব্রুয়ারি ২০২০। ২৮ জমাদিউস সানি ১৪৪১

দুই নির্বাহী ম্যাজিস্ট্রেটকে হাইকোর্টে তলব

নিজস্ব প্রতিবেদক   

২৩ জানুয়ারি, ২০২০ ১৮:৪৪ | পড়া যাবে ২ মিনিটে



দুই নির্বাহী ম্যাজিস্ট্রেটকে হাইকোর্টে তলব

রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) নির্বাহী ম্যাজিস্ট্রেট জেসমিন আক্তার ও জেলা ম্যাজিস্ট্রেট আদালতের ভারপ্রাপ্ত নকল ইনচার্জ নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসুকাতে রাব্বিকে তলব করেছেন হাইকোর্ট। আগামী ৬ ফেব্রুয়ারি তাদেরকে আদালতে স্বশরীরে হাজির হতে বলা হয়েছে। ভ্রাম্যমান আদালতের দেওয়া আদেশের কপি না দেওয়ার বিষয়ে তাদের হাজির হয়ে ব্যাখ্যা দিতে বলা হয়েছে। বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চ মঙ্গলবার এ আদেশ দেন।

সূত্র জানায়, প্রকল্প উপদেস্টা লিমিটেডের কারিগরি পরিচালক মো. মনিরুজ্জামানের করা এক রিট আবেদনে দুই নির্বাহী ম্যাজিস্ট্রেটকে হাইকোর্টে তলবের এ আদেশ দেওয়া হয়েছে। রিট আবেদনকারীপক্ষে আইনজীবী ছিলেন অ্যাডভোকেট মো. আছরারুল হক ও অ্যাডভোকেট মো. আমিনুর রহমান চৌধুরী। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল অমিত তালুকদার ও সহকারি অ্যাটর্নি জেনারেল এমএমজি সরোয়ার পায়েল।

গতবছর ১৪ নভেম্বর রাজউকের ভ্রাম্যমান আদালত প্রকল্প উপদেস্টা লিমিটেড নামের একটি কনসাল্টিং, আর্কিটেক্ট ও ইঞ্জিনিয়ারিং প্রতিষ্ঠানকে এক লাখ টাকা জরিমানা করে। ওইদিনই জরিমানার টাকা আদায় করে নেন নির্বাহী ম্যাজিস্ট্রেট। এরপর এই আদেশের কপি চেয়ে গতবছর ৪ ও ৫ ডিসেম্বর আবেদন করেন প্রতিষ্ঠান সংশ্লিষ্টরা। কিন্তু ওই আদেশের কপি সরবরাহ না করায় আদেশের কপি চেয়ে হাইকোর্টে রিট আবেদন করা হয়। এই রিট আবেদনে হাইকোর্ট গতবছর ১৭ ডিসেম্বর জেসমিন আক্তারকে তলব করেন। তাকে ১৬ জানুয়ারি হাজির হতে বলা হয়। কিন্তু এদিন জেসমিন আক্তার হাজির না হয়ে বৃহস্পতিবার হাজির হয়ে আইনজীবীর মাধ্যমে ব্যাখ্যা দাখিল করেন। আদালত তার ব্যাখ্যায় সন্তষ্ট না হয়ে আগামী ৬ ফেব্রুয়ারি তাকে হাজির হতে বলেন। একইসঙ্গে তার বক্তব্যের পরিপ্রেক্ষিতে জেলা ম্যাজিস্ট্রেট আদালতের ভারপ্রাপ্ত নকল ইনচার্জ নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসুকাতে রাব্বিকে তলব করেন আদালত।

মন্তব্য



সাতদিনের সেরা