kalerkantho

শনিবার । ১৬ ফাল্গুন ১৪২৬ । ২৯ ফেব্রুয়ারি ২০২০। ৪ রজব জমাদিউস সানি ১৪৪১

কক্সবাজারে ওবায়দুল কাদের

ক্ষমতার অহংকার যেন পতনের কারণ না হয়

বিশেষ প্রতিনিধি, কক্সবাজার   

২১ জানুয়ারি, ২০২০ ২১:১০ | পড়া যাবে ২ মিনিটে



ক্ষমতার অহংকার যেন পতনের কারণ না হয়

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ক্ষমতার অহংকার যেন পতনের কারণ না হয়। কেউ অহংকার দেখাবেন না। বিনয়ী হলেই বড় হবেন। বিনয়ী হলেই জনগণ আরো ভালোবাসবে। জনগণের সঙ্গে ভালো আচরণ করেই ভালোবাসা অর্জন করতে হবে। এটাই বঙ্গবন্ধু এবং শেখ হাসিনার রাজনীতি।

আজ মঙ্গলবার বিকেলে কক্সবাজার শহরের পাবলিক লাইব্রেরির শহীদ দৌলত ময়দানে জেলা আওয়ামী লীগ আয়োজিত কর্মিসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি উপস্থিত নেতাকর্মীদের উদ্দেশে এসব কথা বলেন। তিনি বলেন, আওয়ামী লীগকে ঐক্যবদ্ধ করুন। নিজের দল ভারী করতে সুবিধাবাদীদের স্থান দেবেন না। আপন ঘরে শত্রু থাকলে বাইরের শত্রুর প্রয়োজন নেই। নিজেরা নিজেদের শত্রুতে পরিণত হবেন না।

বিএনপিকে উদ্দেশ করে ওবায়দুল কাদের বলেন, বিএনপি নিজেদের পক্ষে গণজোয়ারের কথা বলে। এটি তাদের দিবা-স্বপ্ন। তারা আন্দোলনেও ভাটা; নির্বাচনেও ভাটা। জোয়ার দেখেনি, দেখবেও না। আওয়ামী লীগের নেতাকর্মীরা ঐক্যবদ্ধ থাকলে তারা ভাটাতেই থাকবে। 

রোহিঙ্গা প্রসঙ্গে তিনি বলেন, মানবতা প্রদর্শন করেই শেখ হাসিনা রোহিঙ্গাদের জন্য সীমান্ত খুলে দিয়েছিলেন। এখন তারা আঞ্চলিক শান্তির জন্য হুমকি হয়ে দাঁড়াচ্ছে। চীন, ভারতসহ বিশ্বের প্রভাবশালী রাষ্ট্রগুলোকে বিষয়টি অনুধাবন করে মিয়ানমারকে চাপ দিতে হবে। যাতে দেশটি নিজেদের নাগরিকদের বাংলাদেশ থেকে ফিরিয়ে নিয়ে যায়। 

কক্সবাজার জেলা আওয়ামী লীগ সভাপতি অ্যাডভোকেট সিরাজুল মোস্তফার সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মিসভায় বক্তব্য দেন সাইমুম সরওয়ার কমল এমপি, আশেক উল্লাহ রফিক এমপি ও কানিজ ফাতেমা আহমেদ এমপি, কক্সবাজার জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মুজিবুর রহমান, সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান, পৌর আওয়ামী লীগ সভাপতি মো. নজিবুল ইসলাম, জেলা যুবলীগ সভাপতি সোহেল আহমদ বাহাদুর প্রমুখ। 

মন্তব্য



সাতদিনের সেরা