kalerkantho

শনিবার । ১৬ ফাল্গুন ১৪২৬ । ২৯ ফেব্রুয়ারি ২০২০। ৪ রজব জমাদিউস সানি ১৪৪১

টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে সিজিডিএফ-এর শ্রদ্ধা

কালের কণ্ঠ অনলাইন   

২১ জানুয়ারি, ২০২০ ২০:৪৬ | পড়া যাবে ২ মিনিটে



টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে সিজিডিএফ-এর শ্রদ্ধা

গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেছেন নবনিযুক্ত কন্ট্রোলার জেনারেল ডিফেন্স ফাইন্যান্স (সিজিডিএফ) মোহাম্মদ জাকির হোসেন।

গত শুক্রবার বঙ্গবন্ধুর সমাধিসৌধে পুষ্পস্তবক অর্পণ করেন সিজিডিএফ। পরে তিনি স্বাধীনতার মহান স্থপতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদনের অংশ হিসেবে সেখানে কিছু সময় নীরবে দাঁড়িয়ে থাকেন। এসময় তিনি বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের সকল শহীদের রুহের মাগফেরাত কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাতে অংশ নেন।

পরে তিনি টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর স্মৃতি বিজড়িত স্থান পরিদর্শন করেন। এসময় উপস্থিত ছিলেন এসএফসি (পূর্ত) রফিকুল বারী খান, এসএফসি (আর্মি) নুরুল ইসলাম, জেসিজিডিএফ মোহাম্মদ আমীমূল এহসান কবীর, ডিসিজিডিএফ এসএম নিয়ামুল পারভেজ ও অন্যান্য কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

নবনিযুক্ত সিজিডিএফ মোহাম্মদ জাকির হোসেন গত ১ জানুয়ারি কন্ট্রোলার জেনারেল ডিফেন্স ফাইন্যান্স হিসেবে দায়িত্বভার গ্রহণ করেন।

সিজিডিএফ হিসেবে যোগদানের পূর্বে তিনি ডেপুটি কম্পট্রোলার এন্ড অডিটর জেনারেল (সিনিয়র) পদে বাংলাদেশের কম্পট্রোলার এন্ড অডিটর জেনারেল এর কার্যালয়ে কর্মরত ছিলেন। 

তিনি বিসিএস (নিরীক্ষা ও হিসাব) ক্যাডারের ১৯৮৫ ব্যাচের একজন কর্মকর্তা। তিনি হিসাব বিজ্ঞানে ঢাকা বিশ্ববিদ্যালয় হতে প্রথম শ্রেণিতে বিকম (সম্মান) ও এমকম ডিগ্রি অর্জন করেন। এছাড়াও তিনি অষ্ট্রেলিয়ার ক্যানবেরা বিশ্ববিদ্যালয় হতে এমবিএ ডিগ্রি লাভ করেন। ব্যক্তিগত জীবনে তিনি বিবাহিত ও এক কন্যা সন্তানের জনক।

মন্তব্য



সাতদিনের সেরা