kalerkantho

শনিবার । ১০ ফাল্গুন ১৪২৬ । ২৩ ফেব্রুয়ারি ২০২০। ২৮ জমাদিউস সানি ১৪৪১

তাবিথের প্রচারণায় হামলার অভিযোগ

কালের কণ্ঠ অনলাইন   

২১ জানুয়ারি, ২০২০ ১২:২৯ | পড়া যাবে ২ মিনিটে



তাবিথের প্রচারণায় হামলার অভিযোগ

ছবি: সংগৃহীত।

ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) নির্বাচনে বিএনপি মনোনীত মেয়রপ্রার্থী তাবিথ আউয়ালের ওপর হামলার ঘটনা ঘটেছে। আজ মঙ্গলবার (২১ জানুয়ারি) বেলা সাড়ে ১১টার দিকে রাজধানীর গাবতলীতে এ হামলা চালানো হয়েছে বলে জানিয়েছেন তাবিথ আউয়ালসহ প্রত্যক্ষদর্শীরা।

প্রত্যক্ষদর্শীরা জানায়, বেলা সাড়ে ১১টার দিকে ওই এলাকায় গণসংযোগ করছিলেন ঢাকা উত্তর সি‌টি কর‌পোরশ‌নের মেয়র প্রার্থী তা‌বিথ আউয়াল। এসময় পেছন থেকে হঠাৎ করে 'জয় বাংলা'  স্লোগান দিয়ে তাদের প্রচারণায় ইটপাটকেল নিক্ষেপ শুরু হয়। ইটের একটি টুকরো তাবিথের শরীরেও লাগে। এতে আহত হন তাবিথসহ কয়েকজন।

উত্তর সিটির ৯ নম্বর ওয়ার্ডের আওয়ামী লীগের কাউন্সিলর প্রার্থী মুজিব সরোয়ার মাসুমের প্রত্যক্ষ নেতৃত্বে এই হামলা হয়েছে বলে অভিযোগ করেছেন তাবিথ সমর্থকরা।

তাবিথ আউয়াল বলেন, প্রতিপক্ষের লোকজন 'জয় বাংলা' স্লোগান দিয়ে আমাদের প্রচারণায় হামলা করেছে। তারা আমাকে লক্ষ্য করেই হামালা চালায়। একটি ইট আমার শরীরেও এসে পড়ে। তিনি বলেন, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সামনেই এই হামলা চালানো হয়েছে। এভাবে চললে ভোটাররা ভয়ের ম‌ধ্যে থাকবে। সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচন করা সম্ভব হবে না। আমরা শা‌ন্তিপূর্ণভা‌বে প্রচারণা চালাতে চাই। তিনি হামলা থেকে রক্ষা করতে পুলিশের ভূমিকার জন্য ধন্যবাদ জানান।

একইসঙ্গে হামলায় জড়িতদের বিরুদ্ধে নির্বাচন কমিশন ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রতি আহ্বান জানান তাবিথ।

বিএন‌পি চেয়ারপারস‌নের উপ‌দেষ্টা হা‌বিবুর রহমান হা‌বিব, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, সহ-দপ্তর সম্পাদক বেলাল আহ‌মেদ, নির্বাহী ক‌মি‌টির সদস্য না‌জিম উ‌দ্দিন আলম, ৯ নম্বর ওয়া‌র্ডের কাউ‌ন্সিলর প্রার্থী সাইদুল ইসলামসহ বিএন‌পি, অঙ্গ ও সহ‌যো‌গী সংগঠ‌নের নেতাকর্মীরা এ সময় উপ‌স্থিত ছি‌লেন।

মন্তব্য



সাতদিনের সেরা