kalerkantho

শনিবার । ১০ ফাল্গুন ১৪২৬ । ২৩ ফেব্রুয়ারি ২০২০। ২৮ জমাদিউস সানি ১৪৪১

বঙ্গবন্ধুর ম্যুরাল হবে পরিকল্পনা কমিশনে : পরিকল্পনামন্ত্রী

নিজস্ব প্রতিবেদক    

২০ জানুয়ারি, ২০২০ ২১:৫১ | পড়া যাবে ২ মিনিটে



বঙ্গবন্ধুর ম্যুরাল হবে পরিকল্পনা কমিশনে : পরিকল্পনামন্ত্রী

দেশ স্বাধীন হওয়ার মাত্র দেড় মাসের মাথায় ১৯৭২ সালের ৩১ জানুয়ারি পরিকল্পনা কমিশন প্রতিষ্ঠা করেছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। বঙ্গবন্ধুর হাতে প্রতিষ্ঠিত রাজধানীর শেরেবাংলা নগরে অবস্থিত পরিকল্পনা কমিশন চত্বরে বঙ্গবন্ধুর একটি স্থায়ী ম্যুরাল নির্মাণের ঘোষণা দিয়েছেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান।

আজ সোমবার শেরেবাংলা নগরে নিজ দপ্তরে এই ঘোষণা দেন মন্ত্রী। পরিকল্পনা বিভাগ কর্মচারী কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক ওসমান গনিসহ কমিটির সদস্যরা মন্ত্রীর সঙ্গে দেখা করে পরিকল্পনা কমিশন চত্বরে বঙ্গবন্ধুর ম্যুরাল নির্মাণের জন্য দাবি করেন।

পরিকল্পনা বিভাগ কর্মচারী কল্যাণ সমিতির দাবির প্রেক্ষিতে পরিকল্পনামন্ত্রী বলেন, আরো আগেই এই চত্বরে বঙ্গবন্ধুর ম্যুরাল নির্মাণ করার দরকার ছিল। যাই হোক দেরিতে হলেও এই চত্বরে বঙ্গবন্ধুর ম্যুরাল নির্মাণ করা হবে।

পরিকল্পনামন্ত্রী বলেন, দেশের উন্নয়ন পরিকল্পনা বঙ্গবন্ধুর হাত ধরেই শুরু হয়েছিল। কিন্তু দুঃখজনক হলেও সত্য, জাতির পিতার হাতে প্রতিষ্ঠিত পরিকল্পনা কমিশন চত্বরে এই মহান মানুষটিকে শ্রদ্ধা নিবেদনের জন্য কোনো ধরনের ব্যবস্থা নেই। আমরা জাতির পিতাকে সব সময় স্মরণ করে সামনের দিকে এগিয়ে যেতে চাই।

উলেখ্য, পরিকল্পিত উন্নয়নের মাধ্যমে দেশের সকল অঞ্চলের সকল নাগরিকের দ্রুত জীবনযাত্রার মান উন্নয়ন নিশ্চিত করতে বঙ্গবন্ধু ১৯৭২ সালে পরিকল্পনা কমিশন প্রতিষ্ঠা করেছিলেন।

মন্তব্য



সাতদিনের সেরা