kalerkantho

বৃহস্পতিবার । ১৪ ফাল্গুন ১৪২৬ । ২৭ ফেব্রুয়ারি ২০২০। ২ রজব জমাদিউস সানি ১৪৪১

আতিকুলের বিরুদ্ধে ব্যবস্থার নির্দেশ দিল ইসি

কালের কণ্ঠ অনলাইন   

২০ জানুয়ারি, ২০২০ ০৮:৩১ | পড়া যাবে ২ মিনিটে



আতিকুলের বিরুদ্ধে ব্যবস্থার নির্দেশ দিল ইসি

ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়রপ্রার্থী আতিকুল ইসলামের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। বিএনপি মনোনীত মেয়রপ্রার্থী তাবিথ আউয়ালের আবেদনের পরিপ্রেক্ষিতে এ ব্যবস্থা গ্রহণের নির্দেশ দিয়েছে ইসি।

গতকাল রবিবার (১৯ জানুয়ারি) রাতে ইসির নির্বাচন পরিচালনা- ২ অধিশাখার উপসচিব মো. আতিয়ার রহমান এ নির্দেশ দেন।

নির্দেশে বলা হয়েছে, বিএনপির মনোনীত মেয়রপ্রার্থী তাবিথ আউয়ালের 'নৌকা প্রতীকের প্রার্থীর পক্ষে আমার নির্বাচনী প্রচারণারত মাইক্রোফোন ভাঙচুর' এবং 'নৌকা প্রতীকের প্রার্থীর আচরণবিধি লঙ্ঘন' বিষয়ক গত ১৩ জানুয়ারি দাখিল করা আবেদনের বিষয়ে বিধি মোতাবেক ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশিত হয়ে অনুরোধ করা হলো।

মিরপুরের মাজার রোড এলাকায় গত ১২ জানুয়ারি প্রচারণা শুরুর পর তাঁদের নির্বাচনী প্রচারণায় বাধা দেওয়ার অভিযোগ করেন বিএনপি মনোনীত মেয়রপ্রার্থী তাবিথ আউয়াল। এ ছাড়া ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে (ডিএসসিসি) একই দলের মেয়রপ্রার্থী প্রকৌশলী ইশরাক হোসেনও তাঁর প্রচারণায় হামলা হয়েছে বলে অভিযোগ করেন।

তবে তাবিথের অভিযোগ অস্বীকার করেন আতিকুল ইসলাম। তিনি বলেন, আমরা নির্বাচনী আচরণবিধি মেনেই প্রচার-প্রচারণা চালাচ্ছি। বিরোধীপক্ষকে বাধা দেয়ার প্রশ্নই ওঠে না। আমি আজ আসার পথেই দেখলাম, ধানের শীষের স্লোগান দিয়ে ভোট চাচ্ছে, আমরা তো কোনো বাধা দেইনি। বিরোধীপক্ষ মিথ্যাচার করছে। অতীতেও তারা মিথ্যাচার করে জনগণকে বিভ্রান্ত করার চেষ্টা করেছে। আমরা প্রতিটি মানুষের কাছে যাচ্ছি ভোট চাচ্ছি।

আগামী ১ ফেব্রুয়ারি ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনের ভোটগ্রহণ। এ নিয়ে প্রচারণা এখন তুঙ্গে। গত ১৯ জানুয়ারি পর্যন্ত উত্তর সিটিতে আচরণবিধি লঙ্ঘনের ১৯টি অভিযোগ রয়েছে। আওয়ামী লীগ মনোনীত মেয়রপ্রার্থী আতিকুল ইসলামের বিরুদ্ধেও ছিল আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ। 

 

 

মন্তব্য



সাতদিনের সেরা