kalerkantho

শনিবার । ১৮ জানুয়ারি ২০২০। ৪ মাঘ ১৪২৬। ২১ জমাদিউল আউয়াল ১৪৪১     

বাংলাদেশে বিনিয়োগের ইতিবাচক পরিবেশ বিরাজমান : স্পিকার

নিজস্ব প্রতিবেদক   

১২ ডিসেম্বর, ২০১৯ ২২:৩১ | পড়া যাবে ২ মিনিটে



বাংলাদেশে বিনিয়োগের ইতিবাচক পরিবেশ বিরাজমান : স্পিকার

বাংলাদেশে বিনিয়োগের ইতিবাচক পরিবেশ বিরাজ করছে উল্লেখ করে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বিনিয়োগের জন্য কসোভোর ব্যবসায়ী সমাজের প্রতি আহ্বান জানিয়েছেন।

আজ বৃহস্পতিবার কসোভোর রাষ্ট্রদূত গুনের উরেয়া স্পিকারের সংসদ ভবনস্থ কার্যালয়ে সৌজন্য সাক্ষাৎ করতে আসলে এ আহ্বান জানান তিনি।

এ সময় রাষ্ট্রদূত বলেন, বাংলাদেশের জনগণ খুব আন্তরিক। কসোভোর জনগণের সাথে বাংলাদেশের সবচেয়ে বড় মিল হচ্ছে দু’দেশের জনগণই দৃঢ় পারিবারিক বন্ধনে বিশ্বাসী। বাংলাদেশের সাথে কসোভোর বন্ধন সুদৃঢ় করতে কূটনৈতিক সম্পর্ক বৃদ্ধি করতে হবে।

তিনি বলেন, বাংলাদেশ স্বল্প সময়ে উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে। যা অনুসরণযোগ্য। তিনি কসোভোর আর্থ সামাজিক অবস্থান তুলে ধরে বাংলাদেশের সহযোগিতা কামনা করেন।

জবাবে স্পিকার বলেন, কসোভো নতুন স্বাধীন দেশ হিসেবে উদীয়মান। সংসদীয় মৈত্রী গ্রুপ প্রতিষ্ঠা করার মাধ্যমে দু’দেশের সম্পর্ক সুদৃঢ় করা সম্ভব হবে। তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে বাংলাদেশ ১৯৭১ সালে স্বাধীনতা লাভ করে। বাংলাদেশের অর্থনীতি এখন অনন্য উচ্চতায় অবস্থান করছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেল। 

তিনি আরো বলেন, বাংলাদেশ ইতোমধ্যে উন্নয়নশীল দেশের কাতারে প্রবেশ করেছে। বাংলাদেশে এখন বিনিয়োগের ইতিবাচক পরিবেশ রয়েছে। কসোভোর ব্যবসায়ী সমাজ পরিবেশবান্ধব পাটজাত পণ্য, ঔষধ শিল্প ও একশোটি বিশেষায়িত অর্থনৈতিক অঞ্চলে বিনিয়োগ করতে পারে।

স্পিকার কসোভোকে সার্বিক সহযোগিতা প্রদানের আশ্বাস দেন।

মন্তব্য



সাতদিনের সেরা