kalerkantho

শনিবার । ১৮ জানুয়ারি ২০২০। ৪ মাঘ ১৪২৬। ২১ জমাদিউল আউয়াল ১৪৪১     

জবি ও কুবিতে সান্ধ্য কোর্স বন্ধ ঘোষণা

জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রতিনিধি ও কুমিল্লা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি    

১২ ডিসেম্বর, ২০১৯ ১৮:৫৩ | পড়া যাবে ২ মিনিটে



জবি ও কুবিতে সান্ধ্য কোর্স বন্ধ ঘোষণা

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) ও কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) সব ধরনের সান্ধ্য কোর্স বন্ধ ঘোষণা করা হয়েছে। আজ বৃহস্পতিবার বিকেলে পৃথক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এতথ্য জানানো হয়।

জগন্নাথ বিশ্ববিদ্যালয় জনসংযোগ, তথ্য ও প্রকাশনা দপ্তরের সহকারী পরিচালক মোহাম্মদ ফিরোজ আলম সাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সকল সান্ধ্যকালীন প্রোগ্রামে নতুনভাবে শিক্ষার্থী ভর্তি না করার অনুরোধ করা যাচ্ছে। তবে সান্ধ্যকালীন প্রোগ্রামে যে সকল শিক্ষার্থী ইতোমধ্যেই ভর্তি করা হয়েছে তাদের কোর্স সম্পন্ন করার ক্ষেত্রে কোন বিধি নিষেধ থাকবে না। এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট সকলকে অনুরোধ করা হয়েছে।

এদিকে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক ড. মো. আবু তাহের বলেন, মহামান্য রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের আচার্য আব্দুল হামিদের ইচ্ছানুযায়ী ইউজিসির নির্দেশনা মোতাবেক এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে ইতোমধ্যে যেসব সান্ধ্যকালীন কোর্সে শিক্ষার্থীরা ভর্তি হয়েছেন তাদের কোর্স সম্পন্ন করা যাবে।

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে সর্বমোট ছয়টি বিভাগে সান্ধ্যকালীন কোর্স চালু ছিলো। বুধবার ইউজিসির নির্দেশনা পেলে সান্ধ্যকালীন কোর্স বন্ধ করে দেয়া হবে বলে জানিয়েছিলেন বিশ্ববিদ্যালয়টির উপাচার্য অধ্যাপক ড. এমরান কবির চৌধুরী।

ড. এমরান কবির চৌধুরী বলেন, আমাদের আসন্ন সমাবর্তনে সন্ধ্যাকালীন শিক্ষার্থীদের অংশগ্রহণের সুযোগ রাখা হয়নি।

মন্তব্য



সাতদিনের সেরা