kalerkantho

রবিবার । ১৯ জানুয়ারি ২০২০। ৫ মাঘ ১৪২৬। ২২ জমাদিউল আউয়াল ১৪৪১     

এনডিসিতে নৈশভোজে স্পিকার

পেশাগত দক্ষতা উন্নয়নে জ্ঞান অর্জনের বিকল্প নেই

নিজস্ব প্রতিবেদক   

১১ ডিসেম্বর, ২০১৯ ১৬:৩১ | পড়া যাবে ২ মিনিটে



পেশাগত দক্ষতা উন্নয়নে জ্ঞান অর্জনের বিকল্প নেই

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, বিশ্বায়নের চ্যালেঞ্জ মোকাবিলায় পেশাগত জ্ঞান অর্জনের বিকল্প নেই। আর পেশাগত দক্ষতা উন্নয়নে এনডিসি ও এএফডাব্লিউসি কোর্স খুবই গুরুত্বপূর্ণ। একুশ শতকের চ্যালেঞ্জ মোকাবিলায় ও দেশের উন্নয়নে এনডিসি কোর্সের সকল গ্র্যাজুয়েটদের কাজ করার আহবান জানান তিনি।

রাজধানীতে ন্যাশনাল ডিফেন্স কলেজ (এনডিসি), বাংলাদেশ আয়োজিত ‘ন্যাশনাল ডিফেন্স কোর্স-২০১৯ ও আর্মড ফোর্সেস ওয়ার কোর্স-২০১৯’ -এর গ্র্যাজুয়েশন নৈশভোজে প্রধান অতিথির বক্তৃতায় এসকল কথা বলেন তিনি। মঙ্গলবার রাতে ওই অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ন্যাশনাল ডিফেন্স কলেজের কমান্ড্যান্ট লেফটেন্যান্ট জেনারেল শেখ মামুন খালেদ।

অনুষ্ঠানে স্পিকার বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে বাংলাদেশ স্বাধীন মানচিত্র, পতাকা, ভূখণ্ড ও অনন্য সংবিধান পেয়েছে। যা লক্ষ প্রাণের আত্মত্যাগে রক্তের বিনিময়ে অর্জিত। তিনি জাতীয় উন্নয়ন ও নিরাপত্তার ক্ষেত্রে সকল পেশাজীবীদের মধ্যে একটি সুসংহত ঐক্যমত্য ও একাগ্র থাকার প্রয়োজনীয়তার উপর গুরুত্বারোপ করেন।

স্পিকার এনডিসি কোর্সে বিদেশি প্রশিক্ষণার্থীদের অংশগ্রহণ খুবই ইতিবাচক উল্লেখ করে বলেন, এতে অভিজ্ঞতা বিনিময়ের সুযোগ তৈরী হয়। এসময় তিনি কোর্সে অংশগ্রহণকারী সকল গ্র্যাজুয়েটদের পেশাগত জীবনের সার্বিক সফলতা কামনা করেন।

অনুষ্ঠানে ন্যাশনাল ডিফেন্স কোর্সে ৩১জন বিদেশি প্রশিক্ষণার্থীসহ মোট ৮৫ জন, আর্মড ফোর্সেস ওয়ার কোর্সের ৩৭জন প্রশিক্ষণার্থী, ফ্যাকালটি মেম্বার ও স্টাফ অফিসাররা উপস্থিত ছিলেন।

এই রকম আরো খবর

মন্তব্য



সাতদিনের সেরা