kalerkantho

সোমবার। ২৭ জানুয়ারি ২০২০। ১৩ মাঘ ১৪২৬। ৩০ জমাদিউল আউয়াল ১৪৪১     

শাহজালালে দুই ঘণ্টা ফ্লাইট ওঠা-নামা বন্ধ কাল

নিজস্ব প্রতিবেদক   

১০ ডিসেম্বর, ২০১৯ ১৫:২৭ | পড়া যাবে ২ মিনিটে



শাহজালালে দুই ঘণ্টা ফ্লাইট ওঠা-নামা বন্ধ কাল

বিমান বাহিনীর মহড়ার কারণে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আগামীকাল বুধবার সকাল সাড়ে ১০টা থেকে দুপুর সাড়ে ১২টা ৫০ পর্যন্ত অর্থাৎ ২ ঘণ্টা ২০ মিনিট সব ধরনের উড়োজাহাজ ওঠা-নামা বন্ধ থাকবে। ১৬ ডিসেম্বর বিজয় দিবসের ন্যাশনাল প্যারডের সঙ্গে যে এয়ার শো অনুষ্ঠিত হবে তার মহড়ার জন্যই মূলতঃ এ সময়ের জন্য নোটাম জারি করেছে বিমানবন্দর কর্তৃপক্ষ। 

আজ মঙ্গলবার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের পরিচালক তৌহিদ-উল-আহসান কালের কণ্ঠকে বলেন, ‘১৬ ডিসেম্বর বিজয় দিবসের প্যারোডে এয়ার শো আয়োজনের মহড়ার জন্য শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সব ধরনের উড়োজাহাজ উড্ডয়ন ও অবতরণ বুধবার দুই ঘণ্টা ২০ মিনিট বন্ধ থাকবে। সেজন্য এদিন সকাল সাড়ে ১০টা থেকে দুপুর সাড়ে ১২টা ৫০ মিনিট পর্যন্ত বিমানবন্দরে সব ধরনের ফ্লাইট বন্ধ থাকবে।’ এই সময়ে উড়োজাহাজ ওটা-নামা ছাড়া বিমানবন্দরের অন্য কার্যক্রমগুলো যথারীতি চলবে বলে তিনি জানান।

এভিয়েশন সংশ্লিষ্টরা জানান, নোটিশ ফর এয়ারম্যান-নোটাম (NOTAM) হচ্ছে রুটে বা উড়োজাহাজের সুরক্ষাকে প্রভাবিত করতে পারে এমন কোনও সম্ভাব্য বিপদের জন্য উড়োজাহাজ চালকদের সতর্ক করতে বিমানবন্দর কর্তৃপক্ষের আগাম বার্তা।

এদিকে দেশি-বিদেশি বিমানসংস্থার বিমানবন্দরে দায়িত্বরত কর্মকর্তারা জানান, নোটাম পাওয়ার তাদের ফ্লাইট সিডিউল সে অনুযায়ী পরিবর্তন করা হয়েছে, যাতে ঔ সময় ঢাকার আকাশে কোন উড়োজাহাজের উপস্থিতি না থাকে। তারা যাত্রীদের পূর্ব নির্ধারিত সময়েই উপস্থিত থাকার জন্য অনুরোধ জানিয়েছে।

মন্তব্য



সাতদিনের সেরা