kalerkantho

শনিবার । ২৫ জানুয়ারি ২০২০। ১১ মাঘ ১৪২৬। ২৮ জমাদিউল আউয়াল ১৪৪১     

বিপিএলের উদ্বোধনী অনুষ্ঠানের সমালোচনায় আলাল

দেশীয় শিল্পী থাকতে সালমান-ক্যাটরিনাকে কেন আনা হলো?

কালের কণ্ঠ অনলাইন   

৯ ডিসেম্বর, ২০১৯ ১৯:০১ | পড়া যাবে ২ মিনিটে



দেশীয় শিল্পী থাকতে সালমান-ক্যাটরিনাকে কেন আনা হলো?

এবারের বিপিএলের উদ্বোধনী অনুষ্ঠানে যা হয়েছে সেগুলোর সঙ্গে আমাদের সমাজ-রাষ্ট্র, কৃষ্টি-কালচার-সংস্কৃতির কোনো মিল নেই বলে মন্তব্য করেছেন বিএনপির যুগ্ম মহাসচিব ও যুবদলের সাবেক সভাপতি অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল।

আজ সোমবার জাতীয় প্রেস ক্লাবের আব্দুস সালাম হলে নারী ও শিশু অধিকার ফোরামের উদ্যোগে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, আমাদের শিল্পীরা কখনও এ অবস্থায় নাচে? এ অবস্থা আওয়ামী লীগ সৃষ্টি করছে। ভারত থেকে সালমান খান ও ক্যাটরিনা কাইফসহ অন্যান্য শিল্পীদের নিয়ে এসে অনুষ্ঠান করছে কেন? আমার দেশে কি কোনো শিল্পী নাই? জেমস, মনির খান, সাবিনা ইয়াসমিন, রুনা লায়লা কি আমাদের দেশে নেই। তাদের ডাকা হয়নি, কারণ তারা তো উলঙ্গ হয়ে নাচবেন না।

আলাল বলেন, শেখ হাসিনার আমলে ঢাকা বিশ্ববিদ্যালয়ে গণহারে ছাত্রীদেরকে নির্যাতন করা হচ্ছে। ৭ মার্চের ভাষণ উপলক্ষে সোহরাওয়ার্দী উদ্যানে জনসভা করেছিল আওয়ামী লীগ। সেবার আওয়ামী লীগের এই বাহিনী দ্বারা স্কুল-কলেজের ছাত্রীরা যৌন হয়রানির শিকার হয়েছিল।

তিনি বলেন, আমরা তো রাতে ঘুমাচ্ছি, একবারও কি মনে করছি যে, বেগম খালেদা জিয়া ঘুমাতে পারছে কি না! এই কষ্টটা শুধু বিএনপির নেতাকর্মীদের মধ্যে নয়। সারা দেশের মানুষের মনের মধ্যে। এই কষ্টটা নিয়ে বিএনপি কর্মসূচি দেয়ার জন্য কতটা ‘সংকল্পবদ্ধ’ কিংবা কতটা ‘লোক দেখানো’ আমার মনে সেই প্রশ্নটা জাগে।

আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, সেলিমা রহমান, বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, আবদুল আওয়াল মিন্টু, সহ-সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ ও নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মোহাম্মদ রহমাতুল্লাহ প্রমুখ।

মন্তব্য



সাতদিনের সেরা