kalerkantho

শনিবার । ২৫ জানুয়ারি ২০২০। ১১ মাঘ ১৪২৬। ২৮ জমাদিউল আউয়াল ১৪৪১     

সম্মাননা পেলেন অর্থনীতিবিদ আকবর আলি খান

কালের কণ্ঠ অনলাইন   

৮ ডিসেম্বর, ২০১৯ ১৯:৩৮ | পড়া যাবে ২ মিনিটে



সম্মাননা পেলেন অর্থনীতিবিদ আকবর আলি খান

অর্থনীতিবিদ ও তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা ড. আকবর আলি খানকে সম্মাননা দিয়েছে ব্রাহ্মণবাড়িয়া জেলা সমিতি। 

শনিবার রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন অব বাংলাদেশের (আইইবি) কাউন্সিল হলে এক অনুষ্ঠানের মাধ্যমে তার হাতে সম্মাননা স্মারক ও সম্মানী তুলে দেয়া হয়।

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়-সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গবেষক সৈয়দ আবুল মকসুদ এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট মো. কামরুল ইসলাম।

সম্মাননার জবাবে ড. আকবর আলি খান বলেন, আপনারা আমাকে যে সংবর্ধনা দিয়েছেন তাতে আমি আবেগাপ্লুত। এর দ্বারাই প্রমাণ করে, আপনারা আমাকে কতটা ভালোবাসেন। আসলে আমাকে যখন কেউ গালি দেয় তখন আমার বেঁচে থাকার ইচ্ছা করে। কারণ এর জবাব আমাকে দিতে হবে, এটার মোকাবিলা করতে হবে। আবার যখন সবাই প্রশংসা করেন তখন মনে হয়, আমার দিন বোধহয় ফুরিয়ে এসেছে; আমার বোধহয় আর কিছু করার নেই।

সৈয়দ আবুল মকসুদ বলেন, ব্রাহ্মণবাড়িয়া একটি সাংস্কৃতিক জেলা। বাংলাদেশের সাংস্কৃতিক রাজধানী বললে ব্রাহ্মণবাড়িয়াকেই বলে মানুষ। সারা পৃথিবীর মানুষ ব্রাহ্মণবাড়িয়াকে আলাদাভাবে চেনে। কারণ সেখান থেকে এমন কৃতী সন্তান বেরিয়েছেন, যারা শুধু দেশের ভেতরেই খ্যাতি অর্জন করেননি, সারা পৃথিবীতে বাংলাদেশকে এবং ভারতবর্ষকে উজ্জ্বল করেছিলেন।

স্বাগত বক্তব্য রাখেন সমিতির সাধারণ সম্পাদক কাজী আব্দুল নূর। অনুষ্ঠান সঞ্চালনা করেন অতিরিক্ত সাধারণ সম্পাদক মঈনউদ্দীন মঈন।

মন্তব্য



সাতদিনের সেরা