kalerkantho

সোমবার। ২৭ জানুয়ারি ২০২০। ১৩ মাঘ ১৪২৬। ৩০ জমাদিউল আউয়াল ১৪৪১     

‘দেশে-বিদেশে বাংলাদেশের সুনাম, সম্মান এবং মর্যাদা বেড়েছে’

কালের কণ্ঠ অনলাইন   

৬ ডিসেম্বর, ২০১৯ ১৬:১১ | পড়া যাবে ২ মিনিটে



‘দেশে-বিদেশে বাংলাদেশের সুনাম, সম্মান এবং মর্যাদা বেড়েছে’

ফাইল ফটো

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) সুবর্ণ জয়ন্তীর উদ্বোধন অনুষ্ঠানে চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, বঙ্গবন্ধুর লক্ষ্য সোনার বাংলাদেশ বিনির্মাণের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলসভাবে কাজ করে চলেছেন। দেশে-বিদেশে বাংলাদেশের সুনাম, সম্মান এবং মর্যাদা বেড়েছে।

আজ শুক্রবার সকালে চট্টগ্রামের রাউজানে চুয়েটের সুবর্ণ জয়ন্তীর অনুষ্ঠানে সভাপতিত্ব করেন প্রকৌশলী হারুনুর রশীদ। বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন। বক্তব্য দেন চুয়েটের উপাচার্য ড. রফিকুল আলম।

অনুষ্ঠানে আ জ ম নাছির উদ্দীন প্রকৌশলীদের উদ্দেশে বলেছেন, আপনারা এদেশের অন্যতম মেধাবী। সরকারি, বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠান বা ব্যক্তিগতভাবে কর্মরত আছেন। আমাদের দেশ বাংলাদেশ। এ মাস ডিসেম্বর মাস, বিজয়ের মাস। জাতির পিতা শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে আমাদের জন্মভূমিকে আমরা পাক হানাদারমুক্ত করেছি, স্বাধীনতা অর্জন করেছি। তিনি আমাদের জন্য নিরাপদ, সবার জন্য বাসযোগ্য একটি স্বাধীন আবাস ভূমি গড়ার জন্যই এ দেশ স্বাধীন করেছেন। প্রত্যেকটি মানুষের ভাগ্য উন্নয়নের জন্য এ স্বাধীনতা। বঙ্গবন্ধু আজ নেই। ষড়যন্ত্র করে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যা করা হয়েছে।

আ জ ম নাছির উদ্দীন বলেন, বঙ্গবন্ধু কন্যা বিশ্বনেত্রী, বাংলাদেশ সরকারের সফল প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশ পরিচালনা করছেন। বঙ্গবন্ধুর লক্ষ্য সোনার বাংলাদেশ বিনির্মাণের জন্য উনি নিরলসভাবে কাজ করে চলেছেন। দেশে-বিদেশে বাংলাদেশের সুনাম, সম্মান এবং মর্যাদা বেড়েছে। ইতোমধ্যে আমাদের অবস্থান উন্নত করতে সক্ষম হয়েছি প্রধানমন্ত্রীর বিচক্ষণ, সাহসী ও পরিকল্পিত দেশ পরিচালনার কারণেই।

তিনি বলেন, প্রধানমন্ত্রী রূপকল্প নির্ধারণ করেছেন, ২০৪১ সালে বাংলাদেশকে পৃথিবীর উন্নত সমৃদ্ধ রাষ্ট্রে উন্নীত করা। এর জন্য প্রকৌশলীদের ভূমিকা বেশি, অনেক কার্যকর।

তিনি সব সংকীর্ণতা পরিহার করে, জাতিধর্মবর্ণ দলমতের ঊর্ধ্বে উঠে দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে প্রিয় স্বদেশ গড়ায় আন্তরিকতার সঙ্গে এগিয়ে আসার আহ্বান জানান প্রকৌশলীদের।

অনুষ্ঠানে বিআইটির সাবেক পরিচালক ড. একেএম ইকবাল হোসেন, অধ্যাপক সৈয়দ মতিনুর রশিদ, অধ্যাপক আ ক ম রেজাউল করিম, সাবেক উপাচার্য অধ্যাপক মো. মোজাম্মেল হক, অধ্যাপক মো. জাহাঙ্গীর আলমকে সম্মাননা জানানো হয়।

মন্তব্য



সাতদিনের সেরা