kalerkantho

রবিবার । ০৮ ডিসেম্বর ২০১৯। ২৩ অগ্রহায়ণ ১৪২৬। ১০ রবিউস সানি ১৪৪১     

৮ ডিসেম্বর সচল হচ্ছে জাবির শিক্ষা কার্যক্রম, হল খুলছে কাল

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রতিনিধি   

৪ ডিসেম্বর, ২০১৯ ২১:৫১ | পড়া যাবে ২ মিনিটে



৮ ডিসেম্বর সচল হচ্ছে জাবির শিক্ষা কার্যক্রম, হল খুলছে কাল

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের দীর্ঘ এক মাসের অচলাবস্থা শেষে আগামী ৮ ডিসেম্বর থেকে শিক্ষা কার্যক্রম পুনরায় চালু হচ্ছে। তবে আবাসিক হল সমূহ খুলছে কাল থেকেই।

আজ বুধবার বিকাল সাড়ে চারটায় বিশ্ববিদ্যালয়ের নতুন প্রশাসনিক ভবনের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সিন্ডিকেটের জরুরি সভায় এ সিদ্ধান্ত হয়। বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেটের সদস্যসচিব রেজিস্ট্রার রহিমা কানিজ এ তথ্য নিশ্চিত করেছেন।

বুধবার উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সিন্ডিকেটের জরুরি সভায় কাল সকাল দশটা থেকে বিশ্ববিদ্যালয়ের সকল আবাসিক হল সমূহ খুলে দেওয়ার এবং আগামী রবিবার (৮ ডিসেম্বর) থেকে শিক্ষা কার্যক্রম চালু করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। এ সময় জরুরি সিন্ডিকেট সভায় ১১ জন সিন্ডিকেট সদস্য উপস্থিত ছিলেন।

এর আগে গত ৫ নভেম্বর উপাচার্যের অপসারণের দাবিতে আন্দোলনরত শিক্ষক-শিক্ষার্থীদের ওপর জাবি শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা হামলা চালায়। এ হামলায় শিক্ষক শিক্ষার্থী ও সাংবাদিকসহ ৩৫ আহত হয়েছিলো যার প্রেক্ষিতে ওই দিন থেকেই অনির্দিষ্টকালের জন্য বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করেছিল বিশ্ববিদ্যালয় প্রশাসন।

এরপর শিক্ষার্থীদের পক্ষ থেকে বিশ্ববিদ্যালয়ের শিক্ষা-কার্যক্রম চালু করার দাবিতে ২০, ২৬ ও ২৮ নভেম্বর উপাচার্য বরাবর তিন দফায় আবেদন জানানো হয়। এ ছাড়া গত ১৪ নভেম্বর বিশ্ববিদ্যালয়ের উপাচার্যপন্থী শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীদের সদ্যগঠিত সংগঠন ‘অন্যায়ের বিরুদ্ধে ও উন্নয়নের পক্ষে জাহাঙ্গীরনগর’ এর পক্ষ থেকেও হল খুলে দিয়ে বিশ্ববিদ্যালয় সচল করার দাবিতে উপাচার্য বরাবর স্মারকলিপি দেয়া হয়েছিল। 

সর্বশেষ গতকাল মঙ্গলবার (৩ ডিসেম্বর) দুপুরে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের পক্ষ থেকে হল খুলে ক্লাস-পরীক্ষা সচল করার দাবিতে উপাচার্য বরাবর স্মারকলিপি দেওয়া হয়।

মন্তব্য



সাতদিনের সেরা