kalerkantho

শনিবার । ০৭ ডিসেম্বর ২০১৯। ২২ অগ্রহায়ণ ১৪২৬। ৯ রবিউস সানি ১৪৪১     

সাংবাদিক আতিক হত্যার রায় ৮ ডিসেম্বর

নিজস্ব প্রতিবেদক   

৪ ডিসেম্বর, ২০১৯ ২০:৪৩ | পড়া যাবে ২ মিনিটে



সাংবাদিক আতিক হত্যার রায় ৮ ডিসেম্বর

বেসরকারি টেলিভিশন ‘এনটিভি’র ভিডিও এডিটর আতিকুল ইসলাম আতিক হত্যা মামলায় আগামী ৮ ডিসেম্বর রায় ঘোষণা করবেন হাইকোর্ট। বিচারপতি শহিদুল করিম ও বিচারপতি মো. আক্তারুজ্জামানের হাইকোর্ট বেঞ্চ আজ বুধবার শুনানি শেষে রায়ের দিন নির্ধারণ করেন। আসামি পক্ষে আইনজীবী ছিলেন অ্যাডভোকেট জহিরুল হক। রাষ্ট্রপক্ষে ছিলেন সহকারি অ্যাটর্নি জেনারেল মো. মেহেদী হাসান।

‘এনটিভি’র ভিডিও এডিটর আতিকুল ইসলাম আতিক হত্যা মামলায় ২০১৪ সালের ২৪ জুন রায় দেয় ঢাকার একটি আদালত। রায়ে একজনকে মৃত্যুদণ্ড, দুইজনকে যাবজ্জীবন এবং একজনকে তিনবছরের কারাদণ্ড দেওয়া হয়। 

রায়ে ঝালকাঠি জেলার নলছিটি থানার সরমহল গ্রামের শাকিল সিকদারকে মৃত্যুদণ্ড, নরসিংদীর রায়পুর উপজেলার রামনগরহাটি গ্রামের আবদুল্লাহ মো. ইবনে আলী সরকার ওরফে নাহিদ ও পটুয়াখালির কেউরাবুনিয়া গ্রামের মো. ফোরকানকে যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়। আর বরগুনার আমতলি উপজেলার কলাগাছি গ্রামের মো. খোকনকে দেওয়া হয় তিন বছর কারাদণ্ড। খোকন পলাতক। এই সাজার বিরুদ্ধে হাইকোর্টে আপিল করে কারাবন্দি তিন আসামি। এছাড়া ফাঁসির রায় অনুমোদনের জন্য নিম্ন আদালত থেকে পাঠানো হয় ডেথ রেফারেন্স। এই ডেথ রেফারেন্স ও আপিলের ওপর গতকাল শুনানি সম্পন্ন হয়েছে। 

২০০৯ সালের ১৩ ফেব্রুয়ারি ঢাকা-টঙ্গী ডাইভারশন রোডের মগবাজার রেল ক্রসিং মোড়ে গুলি করে হত্যা করা হয় আতিককে। এ ঘটনায় পরদিন আতিকের বড় ভাই আবুবকর সিদ্দিক রমনা থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলায় তদন্ত শেষে একই বছরের ৯ আগস্ট অভিযোগপত্র দাখিল করে পুলিশ। 

মন্তব্য



সাতদিনের সেরা